দেশজুড়ে

বাগেরহাটে দূরপাল্লাসহ ১৬টি রুটে বাস চলাচল শুরু

  প্রতিনিধি ১ জুন ২০২০ , ৭:১১:৫৫ প্রিন্ট সংস্করণ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে দুই মাস বন্ধ রাখার পর দূরপাল্লাসহ অভ্যন্তরীণ ১৬টি রুটে বাস চলাচল শুরু হয়েছে। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সোমবার সকাল থেকে এসব রুটে বাস চলাচল শুরু হয়েছে বলে বাগেরহাট আন্তঃজেলা বাসমিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার জানান।

তিনি বলেন, “প্রতিটি বাসে হাত ধোয়ার ব্যবস্থা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার এবং চালক তার সহকারীদের মাস্ক হ্যান্ড গ্লাভস ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। যে সকল বাস মালিক চালক সরকারের নির্দেশনা মানবে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলার বিভিন্ন বাসস্ট্যান্ডে ঘুরে দেখা গেছেবাসগুলোতে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী তুলছে চালকরা। যাত্রীদের শরীরের তাপমাত্রা মেপে হাতে জীবানুনাশক ছিটিয়ে বাসে ওঠানো হচ্ছে, যাত্রীরা সামাজিক দূরত্ব বজায় রেখে সিটে বসছেন। যাত্রীদের পাশাপাশি বাস চালক তাদের সহকারীদের মাস্ক হ্যান্ড গ্লাভস ব্যবহার করতে দেখা গেছে।

বাগেরহাট আন্তঃজেলা বাসমিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আবু বক্কর সিদ্দিক বলেন, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে প্রতিটি বাসের চালকেদের হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং কোনো কোনো বাসের চালকদের পিপিই দেওয়া হয়েছে।

বাস চলাচলে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা জানতে চাইলে বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিনুজ্জামান বলেন, “যেসব রুটে বাস চলাচল করছে, সেখানে যাত্রীরা যেকোনো স্টপেজে নামতে পারবে, কিন্তু পথে কোনো যাত্রীকে বাসে উঠানো যাবে না। যদি কোনো বাসের মালিক স্বাস্থ্যবিধি না মানেন তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

Powered by