দেশজুড়ে

বান্দরবনে নওমুসলিম ইমাম ওমর ফারুককে গুলি করে হত্যা

  প্রতিনিধি ২১ জুন ২০২১ , ৭:৩৮:৩৮ প্রিন্ট সংস্করণ

বান্দরবনে নওমুসলিম ইমাম ওমর ফারুককে গুলি করে হত্যা

ভোরের দর্পণ ডেস্ক:
বান্দরবানের রোয়াংছড়ি সদর ইউনিয়নের তুলাছড়ি আগা রায়চন্দ্র ত্রিপুরাপাড়ায় গত শুক্রবার রাত নয়টার দিকে দুর্বৃত্তের গুলিতে একজন নিহত হয়েছেন। তাঁর নাম বেন্নাচন্দ্র ত্রিপুরা (৫৫)। লাশ উদ্ধারের জন্য সেনাবাহিনী ও পুলিশ গতকাল রাত থেকে ঘটনাস্থলে রয়েছে বলে শনিবার সকালে রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবদুল্লাহ আল জাবেদ জানিয়েছেন।

পুলিশ ও স্থানীয় লোকজন জানিয়েছেন, তুলাঝিরি আগা রায়চন্দ্র ত্রিপুরাপাড়ায় গতকাল রাতে একদল অস্ত্রধারী এসে বেন্নাচন্দ্র ত্রিপুরাকে খুঁজতে থাকে। তিনি সপরিবারে ধর্মান্তরিত হয়েছেন। তাঁর ধর্মান্তরিত নাম ওমর ফারুক ত্রিপুরা। তিনি ২০১৫ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তিনি ত্রিপুরা উপজাতির অধিবাসী ছিলেন। শুধু নিজে ইসলাম গ্রহণই নয়, ঐ এলাকার ৩০টি অমুসলিম পরিবারকে তিনি ইসলামের দাওয়াত দেন এবং তারা মুসলিম ধর্ম গ্রহণ করেন। মাসজিদ বানানোর জন্য নিজের জায়গা-জমি দান করে উক্ত এলাকায় সর্বপ্রথম একটি মসজিদও নির্মাণ করেন।

তুলাঝিরি আগা রায়চন্দ্র ত্রিপুরাপাড়াটি রোয়াংছড়ি উপজেলা সদর থেকে সাত-আট কিলোমিটার দূরে। সড়ক যোগাযোগ না থাকায় পাড়াটি দুর্গম। রায়চন্দ্র ত্রিপুরাপাড়ার কয়েকজন বলেন, তাঁদের ত্রিপুরাপাড়ায় ৩৮টি পরিবার থাকে।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ কবির বলেন, শুক্রবার রাতে অস্ত্রধারীরা এসে ওমর ফারুক ত্রিপুরাকে (বেন্নাচন্দ্র ত্রিপুরা) গুলি করে হত্যা করে। রোয়াংছড়ির ইউএনও মুহাম্মদ আবদুল্লাহ আল জাবেদ জানিয়েছেন, এলাকাটি দুর্গম হওয়ায় লাশ ঘটনাস্থল থেকে আনা সম্ভব হয়নি। তবে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা সেখানে গিয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by