চট্টগ্রাম

বান্দরবানে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

  প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০২২ , ৭:২৩:০৭ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

প্রবাসীরা যে টাকা দেশে পাঠান সেই টাকা দিয়ে দেশের মাটিতে ব্যাবসা প্রতিষ্ঠান গড়ে তোলার মাধ্যমে দেশের উন্নয়নে প্রবাসীরাও এগিয়ে আসতে পারে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেছেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী।
“থাকবো ভালো রাখবো ভালো দেশ বৈধ পথে প্রবাসী আয়- গড়ব বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পালিত হলো আন্তর্জাতিক আভিবাসী দিবস।দিবসটি উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের আয়োজনে ১৮ই ডিসেম্বর (রবিবার) সকালে র‍্যালী ও আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সকালে জেলা প্রশাসকে কার্যালয়ের সামনে হতে র‍্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়,পরে জেলা প্রশাসক কার্যালয়ের কনফারেন্স রুমে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম,অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সুরাইয়া আক্তার সুইটি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রবীর বিশ্বাস এর সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সাইফুল ইসলাম,টিটিসির অধক্ষ্য প্রকৌশলী পলাশ বড়ুয়া।প্রবাসী কল্যান ব্যাংক প্রতিনিধি,মোঃ নোমান সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে সর্বোচ্চ রেমিট্যান্স আহরনকারী প্রতিষ্ঠান হিসেবে ইসলামি ব্যাংক এবং রেমিট্যান্স প্রদানকারী পুরুষ ক্যাটাগরিতে বিপ্লব দাশ এবং নারী ক্যাটাগরীতে নুমা উ মারমা কে সম্মাননা প্রদান করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by