চট্টগ্রাম

বান্দরবানে দুস্থদের মাঝে সমাজসেবা অধিদপ্তরের অনুদান প্রদান করলেন পার্বত্য মন্ত্রী

  প্রতিনিধি ২১ মে ২০২৩ , ৪:৪৪:১৪ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবানে সমাজসেবা অধিদপ্তর ও বাংলাদেশ জাতীয়  সমাজ কল্যান পরিষদের অর্থায়নে এবং পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে গরীব-মেধাবী শিক্ষার্থী,অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার এবং গরীব অসহায় রোগীদের এককালীন অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত  হয়েছে।

২১ শে মে রবিবার সকালে জেলার অরুন সারকী টাউন হলে আয়োজিত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন দেশের শিক্ষা,স্বাস্থ্য,অবকাঠামো গত সকল উন্নয়ন সাধিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শি নেতৃত্বের কারনে।

বিগত করোনা থেকে এখনো পর্যন্ত সরকার পার্বত্য অঞ্চলের মানুষের যে কোন দুঃসময়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

এ সময় পার্বত্য মন্ত্রী জেলায় থ্যালাসেমিয়া প্রতিরোধ ও সচেতনতায় স্ব্যাস্থ বিভাগ সহ সংশ্লিষ্ট বিভাগকে জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করতে বলেন।

 বান্দরবান সদর ও পৌরএলাকা ১৮জন, রোয়াংছড়ি ৩ জন, থানচি  ৩ জন, রুমা, ২জন, নাইক্ষ্যংছড়ি  ৪ জন এবং লামা উপজেলা ও লামা পৌরসভা ১০ জন ক্যান্সার, কিডনী, লিভারসিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত মোট ৪০জন রোগীকে জনপ্রতি ৫০,০০০/-টাকা করে মোট =২০,০০,০০০/- (বিশ লক্ষ টাকা মাত্র) অনুদা প্রদান করেন পার্বত্য মন্ত্রী।

এছাড়াও লামা,থানচি,রোয়াংছড়ি উপজেলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মোট ১৪৭টি পরিবারকে  ৭,০০০/- টাকা করে মোট=১০,২৯,০০০/- টাকা অনুদান প্রদান করা হয়।

এছাড়া পার্বত্য মন্ত্রী মেধাবী,গরীব অসহায় প্রতিবন্ধী ২৮৪ জন শিক্ষার্থীদের মাঝে ৯,৯৪,০০০/-  টাকা,গরীব দুস্থ ১৭২ জন রোগীদের চিকিৎসা সহায়তা হিসেব এককালীন  ১২,০৫০০০/- টাকা অনুদান সহ সর্বমোট ৫২ লক্ষ ২৮ হাজার টাকা অনুদান  প্রদান করেন।

জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুরাইয়া আক্তার সুইটি, ডেপুটি সিভিল সার্জন ডা.এম.এম সারওয়ার, পার্বত্য জেলা পরিষদের সদস্য তিং তিং ম্যা, মোজাম্মেল হক বাহাদুর, পৌর মেয়র সৌরভ দাশ শেখর, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য অমল কান্তি দাশ,উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিল্টন মুহুরী, উপজেলা সমাজসেবা অফিসার সত্যজিৎ মজুমদার’সহ প্রমুখ ।

আরও খবর

Sponsered content

Powered by