চট্টগ্রাম

বান্দরবানে বিশ্ব রেড় ক্রস দিবসের বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা 

  প্রতিনিধি ৮ মে ২০২৩ , ৫:০৮:১১ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি: 
আজ ৮ই মে বিশ্ব রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস।
১৮৬৩ সালে এই মানবিক সংগঠনটি যাত্রা শুরু করে,বর্তমানে  বিশ্বব্যাপী প্রায় ৯ কোটি সত্তর লক্ষ স্বেচ্ছাসেবী, সদস্য এবং কর্মী এই মানবিক সংগঠনটির সাথে জড়িত।
দিবসটি উপলক্ষে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি,বান্দরবান ইউনিটের উদ্যোগে ব্যাপক কর্মসূচি পালন করা হয়েছে।
৮ই মে (সোমবার) সকালে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়,র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলার অরুন সারকি টাউন হলে এসে শেষ হয়।
র‍্যালী পরবর্তী অরুন সারকি টাউন হলের সম্মেলন কক্ষে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ এর সার্বিক তত্ত্বাবধানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সভাপতি  ক্য শৈ হ্লা এর  সভাপতিত্বে  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী।
জেলা প্রশাসক  ইয়াছমিন পারভিন তিবরিজী বলেন বিগত করোনার সময়ে রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যরা সবচেয়ে বেশি সহযোগিতা করেছে সার্বিক স্বাস্থ্য সেবা পরিচালনায়।
তিনি বলেন রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের জনহিতকর কর্মকাণ্ড আরো ব্যাপক ভাবে বৃদ্ধির লক্ষ্যে সদর উপজেলার সুয়ালকে  ৩৫ শতক জায়গা বরাদ্দ দেয়া হয়েছে যেখানে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের বহুতল হাসপাতাল নির্মাণ করা হবে।
রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ বলেন রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের মানবিক কর্মকাণ্ডের জন্য এই ইউনিট জাতীয় ভাবে প্রশংসা ও পুরস্কার অর্জন করেছে।
বিগত সময়ে প্রাকৃতিক বিপর্যয় সহ নানা প্রতিকূলতায় রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সদস্যরা সবসময়ই   আর্থ মানবতার সেবায় নিয়োজিত ছিলো এবং এই ধারাবাহিকতা আগামীতেও অব্যাহত থাকবে।
অমল কান্তি দাশ বলেন জেলার জনসাধারণের মাঝে নিরাপদ স্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের উদ্যোগে বহুতল হাসপাতাল নির্মাণের পরিকল্পনা রয়েছে।এই জন্য তিনি জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা কে ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম,জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি  আব্দুর রহিম চৌধুরী,জেলা পরিষদের সদস্য  ক্যা সা প্রু মারমা,রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সদস্য, বাথোয়াই চিং মারমা,সদস্য, গাব্রিয়েল ত্রিপুরা,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুৃমার বিশ্বাস,জেলা রেড ক্রিসেন্ট সদস্য নাজমুল হাসান।
এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা,শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী বৃন্দ,রেড় ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সদস্য বৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by