চট্টগ্রাম

বিজয়নগরে ৪৫টি পরিবার পানিবন্ধি, জীবনযাত্রা ব্যাহত

  প্রতিনিধি ২১ এপ্রিল ২০২১ , ৫:৪১:১৪ প্রিন্ট সংস্করণ

বিজয়নগর প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়াঃ

বিজয়নগর চান্দুরা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের আবদুলাপুর গ্রামের আনুমানিক ৪৫টি গরীব ও অসহায় পরিবার বৃষ্টির পানিতে বন্ধি অবস্থায় রয়েছে। তারা ঘর হতে বাহিরে যেতে পারছে না । এমনকি তাদের চুলায় আগুন পর্যন্ত জ্বালাতে পারছেনা, পানিতে ডুবি ডুবি অবস্থা যেমন দেখতে মাছ চাষ করার ডোবা । এই রমজান মাসে তারা চুলায় রান্নাবান্না করতে পারছে না।

যখনই বৃষ্টি হয় তখনই এই ভোগান্তিতে পড়তে হয়। তাদের অভিযোগ এই যে একই গ্রামের নুর আলীর ছেলেরা ও প্রবাসী সমজ আলীর নেতৃত্বে তার পরিবারের লোকজন, সরকারি রাস্তায় ও ড্রেনে মাটি ভরাট করে পানি চলাচল বন্ধ করে দেন। তারা আরো বলেন তারা প্রভাবশালী হওয়াতে কেউ মুখ খুলছে না। তারা আরো বলেন যে স্থানীয় ইউনিয়ন সদস্য আমিন মিয়া তা সমাধানে অপারগ প্রকাশ করেন।

ভুক্তভোগীরা বলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বলেছে তাদের সমস্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ইয়াসির আরাফাতকে অভিযোগ করতে। এখন বর্তমানে অসহায় পরিবারগুলো বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দায়ের করেন, তাদের এই সমস্যা সমাধানের লক্ষ্যে।

এ বিষয়ে ভোরের দর্পণ প্রতিনিধি ইউপি সদস্যকে ফোনে কথা বললে তিনি ঘটনা সমাধানে অপারগত্বের স্বীকার করেন এবং প্রয়োজনে এই ভুক্তভোগীর পরিবারের যেকোন পদক্ষেপে সাথে থাকার আশ্বাস প্রদান করেন। এ বিষয়ে চান্দুরা ইউপি চেয়ারম্যানকে একাদিক বার ফোন করে পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা নিবার্হী অফিসারকে ফোনে যোগাযোগ করতে না পেরে, ই-মেইলের মাধ্যমে উত্তর পাওয়া যায় যে ইউপি চেয়ারম্যানকে লিখিত অভিযোগ করার জন্য। এবং প্রয়োজনে তিনি হস্তক্ষেপ করবে, ওনার উত্তরের পরিপ্রেক্ষিতে ভুক্তভোগীরা গত সোমবার চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন বলে জানান।

বর্তমানে ভুক্তভোগীরা সমাধানের আশায় বিজয়নগর উপজেলার ২নং চান্দুরা ইউপি চেয়ারম্যান শামীউল হক চৌধুরীর (শামীম) কাছে দ্রুত পদক্ষেপ নেওয়ার আশা ব্যক্ত করেন। এ বিষয়ে প্রতিপক্ষের সাথে কথা বলার চেষ্টা করিলে, তাঁরা কথা বলতে অস্বিকার পোষণ করেন।

আরও খবর

Sponsered content

Powered by