বাংলাদেশ

বিদেশে চিকিৎসা নিতে খালেদা জিয়াকে আদালতে যেতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

  প্রতিনিধি ১১ জুন ২০২২ , ৪:৪৫:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

আইনি প্রক্রিয়া মেনেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে যেতে পারবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ শনিবার সকালে আইডিইবির প্রতিনিধি সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, ‘আইনি প্রক্রিয়ার মাধ্যমে খালেদা জিয়াকে দেশে সর্বোচ্চ চিকিৎসা গ্রহণ করতে যেন অসুবিধা না হয়, সে ব্যবস্থা করে দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খালেদা জিয়া সে হিসেবেই তার চিকিৎসা সেবা গ্রহণ করছেন। তবে তাকে যদি বিদেশে যেতে হয়, তাহলে সকল আইনি প্রক্রিয়া ও কোর্টের কাছে যেতে হবে। কোর্ট ছাড়া এ রাস্তা খোলা নেই।

এদিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এনজিওগ্রাম সম্পন্ন হয়েছে। আজ শনিবার দুপুরে জরুরিভিত্তিতে তার এনজিওগ্রাম শুরু হয়। এনজিওগ্রামে তার হার্টে ব্লক ধরা পড়ায় একটি রিং (স্টেন্ট) পরানো হয়েছে। বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছে ।

ডা. জাহিদ বলেন, খালেদা জিয়ার এনজিওগ্রাম সম্পন্ন হয়েছে। তার হার্টে বেশ কয়েকটি ব্লক ধরা পড়ে। তার মধ্যে একটি ব্লক ছিল ৯৫ শতাংশ। সেটিতে রিং পরানো হয়েছে। তার অবস্থা ক্রিটিক্যাল না হলেও স্থিতিশীল নয়।

এর আগে দুপুরে ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছিলেন, ‘ম্যাডামের একুয়েট করোনারি হার্ট অ্যাটাক হয়েছে। মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছেন, তার অতি দ্রুত তার হৃদযন্ত্রে এনজিওগ্রাম করার। একই সঙ্গে মেডিক্যাল বোর্ড ম্যাডামকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণে পরিবারের সদস্যদের ব্যবস্থা নিতে বলেছেন।

আরও খবর

Sponsered content

Powered by