রংপুর

বিশ্বজিৎ হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আলাউদ্দিন কারাগারে

  প্রতিনিধি ১৬ জুলাই ২০২২ , ৬:৩৫:৪৬ প্রিন্ট সংস্করণ

বিশ্বজিৎ হত্যা মামলার এজাহারে মোহাম্মদ আলাউদ্দিন ৪ নম্বর আসামি ছিলেন।

ভোরের দর্পণ ডেস্কঃ

আলোচিত বিশ্বজিৎ দাস হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোহাম্মদ আলাউদ্দিনকে (৩৫) গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে পঞ্চগড় জেলা কারাগারে পাঠানো হয়েছে। শনিবার (১৬ জুলাই) দুপুরে পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিচারক অলরাম কার্জী তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত বৃহস্পতিবার (১৪ জুলাই) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বগুড়ার শিবগঞ্জের মোকামতলা বন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে রাতেই শিবগঞ্জ থানা পুলিশ পঞ্চগড়ের আটোয়ারী থানায় তাকে হস্তান্তর করে।

মোহাম্মদ আলাউদ্দিন পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ছোটধাপ গ্রামের হাবিবুর রহমানের ছেলে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন এবং সেখানে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

জানা যায়, ২০১২ সালের ৯ ডিসেম্বর বিরোধী দলের অবরোধ কর্মসূচি চলাকালে ঢাকার বাহাদুর শাহ পার্কের কাছে পথচারী বিশ্বজিৎ দাসকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় করা মামলায় ২০১৩ সালের ১৮ ডিসেম্বর ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল ২১ জন আসামির মধ্যে আটজনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

পুলিশ জানায়, বিশ্বজিৎ হত্যাকাণ্ড এবং রায় ঘোষণার পর থেকেই আলাউদ্দিন বিভিন্ন স্থানে আত্মগোপন করেছিলেন। গত ৭ জুলাই তিনি তার স্ত্রীসহ ঈদের ছুটিতে বগুড়ার মোকামতলা বন্দরে শ্বশুরবাড়িতে বেড়াতে এসেছেন- এমন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার দিবগত রাতে অভিযান চালিয়ে শিবগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

আটোয়ারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, বিশ্বজিৎ হত্যা মামলার এজাহারে মোহাম্মদ আলাউদ্দিন ৪ নম্বর আসামি ছিলেন। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল পঞ্চগড়ের আটোয়ারী থানায়। এজন্য তাকে আটোয়ারী থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে শিবগঞ্জ থানা পুলিশ। শনিবার ভোররাতে আটোয়ারী থানায় আনা হয় তাকে। পরে আদালতে তোলা হলে বিচারক আইনি প্রক্রিয়া শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরও খবর

Sponsered content

Powered by