বাংলাদেশ

বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের সুসংবাদ

  প্রতিনিধি ১৮ জুলাই ২০২২ , ৫:৫২:১৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

অবশেষে বৃষ্টিপাত নিয়ে সুসংবাদ দিয়েছে আবহাওয়া অফিস। আজ সোমবার (১৮ জুলাই) থেকেই তাপমাত্রা কমতে পারে এবং বাড়তে পারে বৃষ্টি। একইসাথে বিভিন্ন অঞ্চলে বয়ে যাওয়া তাপপ্রবাহ দূর হতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

এরইমধ্যে দেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেটে বৃষ্টির প্রবণতা বেড়েছে। এখন তা দেশের অন্যান্য অঞ্চলেও বিস্তৃত হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

গতকাল রবিবার (১৭ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুর ছাড়া অন্যান্য বিভাগে হালকা বৃষ্টি হয়েছে। তবে এ সময়ে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সিলেটে (৪৮ মিলিমিটার)।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, আজ সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হয়েছে। আজ দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এই সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তিনি আরো বলেন, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর এবং নীলফামারী অঞ্চল থেকে তাপপ্রবাহ প্রশমিত হতে পারে। আগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা আরো বাড়তে পারে।

আরও খবর

Sponsered content

Powered by