বরিশাল

বোরহানউদ্দিনে গনহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

  প্রতিনিধি ২৫ মার্চ ২০২৩ , ৫:৩১:০৩ প্রিন্ট সংস্করণ

নিয়াজ মাহমুদ জয়, ভোলা প্রতিনিধি:

ভোলার বোরহানউদ্দিনে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৫ মার্চ শনিবার বেলা ১২ টায় বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভোলা ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল।

এমপি মুকুল তার বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। ২৫ মার্চ কালো রাতে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে গণহত্যার শিকার সব শহীদদের ও স্মরণ করেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আন্দোলন সংগ্রামের কারণে আমরা স্বাধীনতা পেয়েছি। ১৯৫২ থেকে ১৯৭১ সাল পর্যন্ত বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার জন্য সংগ্রাম করেছেন।  বাঙালি জাতিকে চিরতরে ধ্বংস করে দেওয়ার জন্য ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে নিরস্ত্র বাঙালির ওপর নির্বিচারে গণহত্যা চালায়। এটি ছিল একটি প্রজন্মকে ধ্বংস করে দেওয়ার এক নারকীয় পরিকল্পনা। কিন্তু বাঙালি জাতির সৌভাগ্য যে বঙ্গবন্ধু সেই শোষণ ও অত্যাচার থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছেন।   

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোরহানউদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ,বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকতা মোঃ মনির হোসেন মিয়া।

সভায় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুন্নী ইসলাম,বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবারও পরিকল্পনা কর্মকতা ডাঃ নিরুপম সরকার সোহাগ,

উপজেলা শিক্ষা কর্মকতা (ভারপ্রাপ্ত)

আমজাদ হোসেন,উপজেলা কৃষি কর্মকতা এইচ.এম শামীম,পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন সর্দার,টগবী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন হাওলাদার,দেউলা ইউপি চেয়ারম্যান এডভোকেট আসাদুজ্জামান বাবুল,

মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা কর্মকতা,কৃষি কর্মকতা সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ,ইউপি চেয়ারম্যান বৃন্দ।

Powered by