রাজশাহী

ভাঙ্গুড়ায় ‘বীর নিবাস’ পাচ্ছেন ১০ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা

  প্রতিনিধি ২৯ জানুয়ারি ২০২২ , ৭:৩৭:৫৭ প্রিন্ট সংস্করণ

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি: স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে পাবনার ভাঙ্গুড়া উপজেলায় ‘বীর নিবাস’ পাচ্ছেন ১০ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহারের স্বপ্নের বাড়ী ‘বীর নিবাস’ ১০ জন অসচ্ছল বীর মুক্তি যোদ্ধা ও তাদের পরিবারকে দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্রে জানা যায়, অসচ্ছল বীরমুক্তি যোদ্ধা, শহীদ বীরমুক্তি যোদ্ধা, প্রয়াত বীরমুক্তি যোদ্ধাদের বিধবা স্ত্রী ও সন্তানদের আর্থ-সামাজিক অবস্থান উন্নায়নে অসচ্ছল বীরমুক্তি যোদ্ধাদের একতলা বিশিষ্ট পাকা ঘর তৈরী করে দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। সেই প্রকল্পের আওতায় সারা দেশের ন্যায় ভাঙ্গুড়া উপজেলাতেও ১০ জন অসচ্ছল বীরমুক্তিযোদ্ধা পাচ্ছেন সরকারের দেওয়া এই নান্দনিক ঘর। উপজেলার মন্ডতোষ ইউনিয়নে ৫টি, অষ্টমনিষা ইউনিয়নে ৩টি ও পারভাঙ্গুড়া ইউনিয়নে ২ টি সহ মোট ১০টি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়োগের মাধ্যমে ‘বীরনিবাস’ নির্মাণ কাজ চলছে। ইতোমধ্যে প্রায় পঞ্চাশ ভাগ নির্মাণ সম্পন্ন হয়েছে । উপজেলা নির্বাহী কর্মকার্তা মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, সরকারের নির্দেশনার আলোকে এ সব ‘বীরনিবাস’ নির্মান কাজ করা হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by