ভারত

ভারতের কৃষকদের পক্ষে আন্তর্জাতিক তারকারা, বিপক্ষে দেশিরা!

  প্রতিনিধি ৪ ফেব্রুয়ারি ২০২১ , ৭:১৮:১২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ভারতের চলমান কৃষক আন্দোলন সমর্থন জানিয়ে মঙ্গলবার জনপ্রিয় মার্কিন পপ তারকা রিয়ান্না ও আন্তর্জাতিক জলবায়ু কর্মী গ্রেটা থানবার্গের টুইটের পরপরই রিটুইটে আন্দোলনে সমর্থন জানান দেশ বিদেশের আরও নামিদামি সব তারকা।

আন্তর্জাতিক তারকারা যখন আইনটির বিপক্ষে সরব তখন টুইট যুদ্ধে মোদি সরকার পাশে পেয়েছেন ভারতের এক ঝাক তারকাকে। সরকারের সঙ্গে সুর মিলিয়েছেন লতা মঙ্গেশকর, শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, অক্ষয় কুমারসহ ভারতের নামিদামি তারকারা। এমন একটি গুরুত্বপূর্ণ সময়ে সবাইকে ঐক্যবদ্ধ থেকে দেশের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন তারা।

আন্তর্জাতিক জনমতকে ভারতবিরোধী উল্লেখ করে ইন্ডিয়া এগেনস্ট প্রোপাগান্ডা হ্যাসট্যাগ চালু করেছে মোদি সরকার। তবে, বিরোধী কংগ্রেসের অভিযোগ বিজেপি সরকারের কারণেই বিশ্বব্যাপী নিজেদের মর্যাদা হারাচ্ছে ভারত।

এদিকে, কৃষক আন্দোলন নিয়ে আন্তর্জাতিক মহলে যখন আওয়াজ উঠেছে তখনই ভারত সরকারের পাশে থাকার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্র। নতুন আইনের কারণে কৃষকরাই লাভবান হবে বলে জানিয়েছে বাইডেন প্রশাসন।

যুক্তরাষ্ট্র সরাসরি সমর্থন দিলেও মধ্যপন্থা অবলম্বন করেছে যুক্তরাজ্য। জনমতের ওপর ভিত্তি করেই নিজেদের অবস্থান জানানো হবে বলে জানিয়েছে বরিস প্রশাসন।

আরও খবর

Sponsered content

Powered by