বরিশাল

ভোলায় তুলার গুদামসহ ৩ বসতঘর আগুনে ভষ্মিভূত, একজনের মৃত্যু 

  প্রতিনিধি ৪ এপ্রিল ২০২৩ , ৭:৪৪:০১ প্রিন্ট সংস্করণ

নিয়াজ মাহমুদ জয়, ভোলা প্রতিনিধি:
ভোলার ওয়েস্টার্ন পাড়া সাগর বেকারি এলাকায় সোমবার রাত ১০টার দিকে আগুন লেগে তুলার গুদামসহ তিন বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ফয়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে আগুন নেভাতে গিয়ে ধোয়ায় আক্রান্ত হয়ে ইব্রাহিম নামে এক যুবকের মৃত্যু। তবে এতে কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
ভোলা ফায়ার সার্ভিস ও স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ওয়েস্টার্ন পাড়ার জামিরা লতা এলাকায় একটি তুলার গুদামের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আশপাশের তিনটি বসত বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও স্থানীয় সাধারণ মানুষ প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এদিকে আগুন নেভাতে গিয়ে ইব্রাহিম (৪৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ফায়ার সার্ভিস কর্মীরা জানান, ধোয়ায় আক্রান্ত হয়ে তার মৃত্যু হতে পারে।
এবিষয়ে ভোলা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম জানান, প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এতে একটি তুলার গুদাম সহ চার-পাঁচটি বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়েছে তা এখনো নিরূপন করা সম্ভব হয়নি।
অপরদিকে ভোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মোঃ সুমন জানান, ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুন নেভাতে গিয়ে ধোয়ায় আক্রান্ত হয়ে ইব্রাহিম নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।
তিনি আরো জানান, তুলার গুদামের বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by