বরিশাল

ভোলায় বাস চাপায় মালিক বাদে ৩ জনকে আসামি করে মামলা: ড্রাইভার আটক

  প্রতিনিধি ১৮ মার্চ ২০২৩ , ৫:২২:৪১ প্রিন্ট সংস্করণ

নিয়াজ মাহমুদ জয়, ভোলা প্রতিনিধি:

ভোলায় সড়ক দুর্ঘটনায় ৩ জনকে আসামি করে সড়ক আইনে (২০১৮) মামলা দায়ের করা হয়েছে। তবে বাস পরিচালক সুমন নেই সড়ক আইন মামলায়। পুলিশের এএসআই মো. রিয়াজুল ইসলাম বাদী হয়ে দৌলতখান থানায় এ মামলা দায়ের করেন। মামলার প্রধান আসামি বাস ড্রাইভার আল-আমিনকে আটক করেছে থানা পুলিশ।

মামলার দ্বিতীয় ও তৃতীয় আসামি করা হয়েছে বাসটির সুপারভাইজার ও সহকারীকে। প্রধান আসামি আল-আমীন ভোলার  চরফ্যাশন উপজেলার শশিভূষণ থানা এলাকার এওয়াজপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এবং সুপারভাইজার ও সহকারী একই উপজেলার কর্তার হাট বাজার এলাকার বাসিন্দা। ঘটনার পরপর পুলিশ বোরহানউদ্দিন উপজেলার কুঞ্জের হাট বাজার এলাকা থেকে প্রধান আসামিকে গ্রেফতার করেছে। কিন্তু বাসটির সুপারভাইজার ও সহকারী পালিয়ে গেছে।

মামলার তদন্ত কর্মকর্তা বাংলাবাজার পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. জাকির হোসেন জানান, দুর্ঘটনার পর শুক্রবার বিকেলে এএসআই রিয়াজুল ইসলাম বাদী হয়ে দৌলতখান থানায় এ মামলা দায়ের করেন। মামলার এক নম্বর আসামি ঘাতক বাসটির চালক আল-আমীনকে বিকেলে দৌলতখান থানায় নিয়ে আসা হয়েছে। এর আগে সে বোরহানউদ্দিন থানা পুলিশের হেফাজতে ছিল।

এদিকে এ ঘটনায় দুই কলেজছাত্রীসহ ৩ জনের লাশ বিনা ময়নাতদন্তে দাফন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যার পর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাদেরকে দাফন করা হয়।

জয়নাল আবেদীন ক্ষোভ প্রকাশ করে বলেন,পুলিশ বাদী হয়ে সড়ক আইন মামলায় ৩ জনকে আসামি করা হয়। কিন্তু শ্যামলি সার্ভিসের পরিচালক মো. সুমনকে দেওয়া হয়নি সেই মামলায়। পরিবার থেকে নেই কোনো আইনি অভিযোগ।

রোববার (১৯ মার্চ) ওই দুই কলেজছাত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে একদিনের শোক দিবস পালন করবেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, শুক্রবার সকালে ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কে মধ্য জয়নগর এলাকায় চট্টগ্রাম থেকে চরফ্যাশের উদ্দেশ্যে ছেড়ে আসা শ্যামলী সার্ভিস নামে একটি যাত্রীবাহী বাস নিহতদের বহন করা অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দুই কলেজছাত্রীসহ ৩ জনের মৃত্যু হয়। গুরুতর আহত অটোরিকশা চালক কাদের বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে তিনি শঙ্কামুক্ত নন।

Powered by