রাজধানী

মগবাজারে ধ্বংসস্তূপের নিচে নিরাপত্তাকর্মীর লাশ

  প্রতিনিধি ২৯ জুন ২০২১ , ৫:১৭:৩৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

রাজধানীর মগবাজারের ওয়্যারলেস মোড়ে ভয়াবহ বিস্ফোরণ হওয়া ভবনের ধ্বংসস্তূপ থেকে নিখোঁজ নিরাপত্তাকর্মী হারুনুর রশিদের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। বিস্ফোরণের ঘটনায় এ নিয়ে আটজন নিহত হয়েছেন। আজ মঙ্গলবার ধ্বংসস্তূপ সরাতে গিয়ে লাশটি দেখতে পায় উদ্ধারকর্মীরা।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, ভবনটির নিচতলায় সিঁড়ির কাছে একটি ছোট কক্ষে লাশ দেখতে পান তারা। বিস্ফোরণের পর থেকে ভবনের নিরাপত্তাকর্মী হারুনুর রশিদ নিখোঁজ ছিলেন।

ফায়ার সার্ভিসের উপপরিচালক দেবাশীষ বর্ধন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আজ বিকেল পৌনে ৪টার দিকে ধ্বংসস্তূপের নিচ থেকে তারা লাশটি উদ্ধার করেন। রমনা থানার পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। লাশটি তাদের বুঝিয়ে দেওয়া হবে।

গত রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় ওই বিস্ফোরণে এ পর্যন্ত আটজন মারা গেছেন। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। এখনো আটজন চিকিৎসাধীন। বিস্ফোরণে মূল সড়কের পাশে তিনটি ভবন প্রায় বিধ্বস্ত হয়। আশপাশের অন্তত সাতটি ভবনের কাচ ভেঙে পড়েছে। দুমড়েমুচড়ে গেছে রাস্তায় থাকা তিনটি বাস।

বিস্ফোরণে হতাহতের ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আজ রমনা থানায় এই মামলা দায়ের করা হয়।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান জানান, মগবাজারে বিস্ফোরণের ঘটনায় দণ্ডবিধির ৩০৪-ক ধারায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Powered by