খুলনা

মাঙ্কিপক্স নিয়ে বেনাপোল বন্দরে সর্বোচ্চ সতর্কতা

  প্রতিনিধি ২৩ মে ২০২২ , ৬:০৩:২৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

যশোরের বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ও বন্দরে নতুন ভাইরাস মাঙ্কিপক্স নিয়ে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর। শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলী আজ সোমবার (২৩ মে) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তর মাঙ্কিপক্স নিয়ে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। সারা বিশ্ব থেকে তথ্য-উপাত্ত নিয়ে এবং প্রয়োজন অনুযায়ী যেসব ব্যবস্থা নেওয়া দরকার, সেগুলো নেবে অধিদপ্তর। শুধু বন্দর ও যাত্রী চলাচলের সীমান্তগুলোতে বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। এ কারণ, সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, ইউরোপের বিভিন্ন দেশ থেকে যেসব যাত্রী ভারত হয়ে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে, শুধু তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। স্বাস্থ্য বিভাগের টিম বন্দর এলাকায় যাত্রী ও ড্রাইভারদের স্বাস্থ্য পরীক্ষা করবে। মাঙ্কিপক্স একটি ভাইরাসজনিত অসুখ। স্মলপক্স ভাইরাস শ্রেণির একটি ভাইরাস এ রোগের জন্য দায়ী।

বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ জানান, স্বাস্থ্য অধিদপ্তর থেকে আমরা একটি সতর্কতা জারি পত্র পেয়েছি। পত্র পাওয়ার পরই ইমিগ্রেশনে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by