চট্টগ্রাম

মাদক সেবনের ভিডিও বান্ধবীকে দেয়ায় নোবিপ্রবিতে সংঘর্ষ

  প্রতিনিধি ৩ নভেম্বর ২০২২ , ৮:০২:৫৭ প্রিন্ট সংস্করণ

নোবিপ্রবি প্রতিনিধি:

বান্ধবীকে গাঁজা সেবনের খবর জানানোকে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনার জেরে হলের দরজা-জানালা ভাংচুরের ঘটনাও ঘটেছে।

বুধবার (২ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ত্রিধর্মী উপাসনালয়ের সামনে মারামারির ঘটনা ঘটে।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ভাষা শহীদ আব্দুস সালাম হলের গণরুমে গাঁজা সেবন করেন বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগের ২০২০-২১ বর্ষের শিক্ষার্থী সৌরভ সাহা। গাঁজা সেবনের খবর তার বান্ধবী জানতে পারায় ক্ষিপ্ত হয় সৌরভ। বান্ধবীকে এ তথ্য জানানোর ঘটনায় সন্দেহের জেরে সৌরভ একই বর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী স্বাধীন আহমেদকে ডাব খাওয়ার কথা বলে হল থেকে ডেকে ত্রিধর্মী উপাসনালয়ের কাছে নিয়ে যায়। এ সময় স্বাধীনকে ত্রিধর্মী উপাসনালয়ের সামনে মারধর করেন সৌরভ।

এদিকে, ঘটনা জানাজানি হলে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে সবাইকে হলে যেতে বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। পরিস্থিতি শান্ত হয়ে গেলেও হলের রুমে গিয়ে দরজা ভেঙে ভেতরে ঢুকে স্বাধীনকে আবারও মারধর করা হয়। এ সময় প্রলেক্স বড়ুয়া নামে বাংলা বিভাগের এক শিক্ষার্থী আহত হন। এ সময় উভয় পক্ষ ধাওয়া,পাল্টা-ধাওয়ায় জড়ায় এবং ভাষা শহীদ আব্দুস সালাম হলে ভাঙচুর চালায়। আহত অবস্থায় প্রলেক্স বড়ুয়া ও স্বাধীনকে উদ্ধার করে রাত দেড়টার দিকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করান তাদের সহপাঠীরা। এ ঘটনায় রাত আড়াউটা পর্যন্ত থেমে উত্তেজনা বিরাজ করে ক্যাম্পাসে। পরে রাত তিনটায় পরিস্থিতি শান্ত হয় এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের হলে পৌঁছে দেন।

হল ভাঙচুরের বিষয়ে ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. আনিসুজ্জামান রিমন জানান, ছাত্রদের দুই পক্ষের মধ্যে কিছু ঝামেলা হয়েছে। আমরা জানামাত্রই ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনা তদন্ত করে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর জানান, ক্যাম্পাস এখন শান্ত। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। হল ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি৷

আরও খবর

Sponsered content

Powered by