চট্টগ্রাম

মিরসরাইয়ে ভুয়া ডাক্তারকে সাজা ফার্মেসী কে জরিমানা

  প্রতিনিধি ৩১ মে ২০২৩ , ৬:৩৭:০৭ প্রিন্ট সংস্করণ

মিরসরাই প্রতিনিধি:

চট্টগ্রামের মিরসরাইয়ে এক ভুয়া ডাক্তারকে এক মাসের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত এছাড়া ড্রাগ আইন লঙ্ঘনের দায়ে ৯ ফার্মেসী কে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৩১ মে) দুপুরে উপজেলার মিরসরাই সদর ও মস্তাননগর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৯টি ফার্মেসিকে মোট ১লক্ষ ৫১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মিরসরাই পৌরবাজারে চিশতিয়া ফার্মেসীতে সেম্বার খুলে রোগী দেখার অপরাধে তপন কান্তি নাথ নামে এক ভুয়া ডাক্তারকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান এসময় চট্টগ্রাম জেলার ঔষধ প্রশাসন অধিদপ্তর সহকারী পরিচালক এস এম সুলতানুল আরেফিন সঙ্গে ছিলেন।

ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, উপজেলা সদরের রিমা মেডিকেল হল, চিশতিয়া মেডিকেল হল, মীর মেডিসিন হল, আলিফ মেডিকেল হল, জাহেদা মেডিকেল হল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালের পাশে পপুলার মেডিকেল হল, ফাহাদ মেডিকেল হল, মেসার্স তবারুক মেডিকেল, মেসার্স মস্তাননগর মেডিকেল হল সহ ৯টি ফার্মেসিতে অনুমোদনহীন ওষুধ বিক্রির পাশাপাশি নিয়ম বহির্ভূত ভাবে প্রেসক্রিপশন ও ড্রাগ আইন লঙ্ঘনের দায়ে এই জরিমানা আদায় করা হয়। এছাড়া চিকিৎসা বিজ্ঞানের উপর কোন প্রকার সার্টিফিকেট অর্জন না করেই সেম্বার খুলে রোগী দেখা ও প্রেসক্রিপশন দেয়ার অপরাধে একজনকে ১ বছরের জেল দেয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by