চট্টগ্রাম

মিরসরাইয়ের সাংবাদিক আশরাফকে সংঘবদ্ধ অপরাধ চক্রের হাত্যার হুমকি

  প্রতিনিধি ৩১ ডিসেম্বর ২০২২ , ৪:৫৫:৫০ প্রিন্ট সংস্করণ

আশরাফ উদ্দিন, মিরসরাই

মিরসরাই প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক আশরাফ উদ্দিনকে মিরসরাইয়ের সংঘবদ্ধ অপরাধ চক্রের সদস্যরা হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এব্যাপার সাংবাদিক আশরাফ বাদি হয়ে মিরসরাই থানায় ৪ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৮ জনকে অভিযুক্ত করে একটি সাধারণ ডায়েরী দায়ের করেছেন।
শুক্রবার (৩০ ডিসেম্বর) রাতে মিরসরাই থানায় নিরাপত্তা চেয়ে ১৩৮০ নং জিডি নথি ভুক্ত করা হয়।
সাধারণ ডায়েরীর বর্ণণায় জানা যায়, মিরসরাই প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক আশরাফ উদ্দিন দীর্ঘ এক যুগ ধরে বিভিন্ন প্রিন্ট, ইলেট্রনিক ও অনলাইন সংবাদ মাধ্যমে একজন সৎ, নির্ভীক,নির্লোভ সাংবাদিক হিসেবে অত্যান্ত সততা ও নিষ্ঠার সাথে জনসার্থে, সুস্থ জামাজিকতার স্বার্থে, মাদক কারবারী, চুরি, ছিনতাই, ডাকাতি, দূর্ণীতি ও অপরাধ মুক্ত দেশ গঠনে সরকারের সহযোগীতার লক্ষে অত্যান্ত সাহসীকতার সাথে সংবাদ প্রকাশ করে আসছেন। এতে স্থানিয় সন্ত্রাসী, মাদক কারবারী, মোটরসাইকেল চোর মেহেরাজ চৌধুরী অনি সহ তার আন্তজেলা অপরাধ চক্রের অপরাধ প্রবণতা মারাত্মক ভাবে বাধা সৃষ্টি হয়েছে ও আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারীতে রয়েছে। যার ফলে মেহেরাজ অনি জামিনে এসে ক্ষিপ্ত হয়ে গত ১৭ ডিসেম্বর রাত ৯টার সময় মিরসরাই সদর জাহেদ ফার্মীসির সামনে সাংবাদিক আশরাফকে একা পেয়ে মেহেরাজ চৌধুরী অনি ও তার চক্রের রিয়াজ, সোহেল, মেহরাজ সহ ৮ জন চড়াও হয়ে মার মুখি আচরণ করে ও বিভিন্ন ভাবে হুমকিদেয়। এসময় সন্ত্রাসীরা বলে সাংবাদিক আশরাফ বিভিন্ন সময় যাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেছে তারা সবাই জোট বদ্ধ হয়েছে। সকল অপরাধীরা একে অপরারে সাথে যোগাযোগ করে তাকে উচিৎ শিক্ষা দিবে। এছাড়া গত ৩০ ডিসেম্বর পর্যন্ত ভিবিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা, বানোয়াট, বিভ্রতকর ও মানহানিকর তথ্য ছড়িয়ে সামাজিক ভাবে সম্মান ক্ষুন্ন করার চেষ্টা করছে। সন্ত্রাসীরা সাংবাদিক আশরাফকে সতর্ক করে বলে সময় থাকতে যেন সাবধান হয়ে যায় এবং আর কোন অপরাধের বিরুদ্ধে যেন সংবাদ প্রকাশ না করে। এর পরও সন্ত্রাসী মেহেরাজ অনী বা অন্য কারো বিরুদ্ধে কোন সংবাদ প্রকাশ করলে তাদের মাথায় রক্ত উঠে গেলে যে কোন অঘটন ঘটিয়ে ফেলতে পারে এমনকি জানে মেরে ফেলার ভয়ও দেখায়। এসময় জাহেদ ফার্মীসির দুই কর্মচারী কৌতুহলী হয়ে এগিয়ে আসতে চাইলে তাদেরওে ধমক দিয়ে সরিয়ে দেয়।
এমতা অবস্থায় সাংবাদিক আশরাফ বলেন “আমি রাস্তায় চলাচল করার সময় চোরা গুপ্তা হামলার আশঙ্কা করছি। তাই নিরাপত্তার তাগিদে মিরসরাই থানায় একটি সাধারণ ডায়েরী করে তদন্ত পূর্বক উপযুক্ত ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছি। ” এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রতকর মিথ্যা মানহানিকর তথ্য ছড়িয়ে সম্মান ক্ষুন্ন কারার চেষ্টায়ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি নিচ্ছি।
এব্যাপারে মিরসরাই প্রেসক্লাবের পক্ষ থেকে নিন্দা প্রকাশ করে অরাধীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যাবস্থা গ্রহনে আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করা হয়েছে।
মিরসরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন জানান, মেহেরাজ অনি একজন চিহ্নীত মোটরসাইকেল চোর এছাড়া সে মাদক ব্যাবসায়, মহাড়সকে চুরি,ছিনতাই সহ ভিবিন্ন অপকর্ম করে আসছে। সাংবাদিক আশরাফ কে হুমকি ও হেনস্থায় ঘটনায় সাধারন ডায়েরী নথি ভুক্ত করা হয়েছে। সন্ত্রাসী মেহেরাজ চৌধুরী অনী সহ তার চক্রের সদস্যদের গ্রেপ্তাররের চেষ্টা চলমান আছে।

 

আরও খবর

Sponsered content

Powered by