দেশজুড়ে

মিরসরাইয়ে ১০ রোহিঙ্গা আটক, তারা ভাসানচর থেকে পালাচ্ছিল

  প্রতিনিধি ৩১ মে ২০২১ , ৫:৩২:৫৯ প্রিন্ট সংস্করণ

আশরাফ, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ থানা পুলিশ ৩ দালাল সহ ১০ রোহিঙ্গাকে আটক করেছে। তারা নোয়াখালীর ভাসানচর থেকে দালালের মাধ্যমে পালিয়ে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল।

সোমবার (৩১ মে) সকালে উপজেলার ৬নং ইছাখালী ইউনিয়নের চরশরত এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জোররাগঞ্জ থানার পরিদর্শক (ওসি) তদন্ত হেলাল উদ্দিন ফারুকী। তিনি বলেন, এই ঘটনায় জোরারগঞ্জ থানায় তাদের বিরুদ্ধে একটি মামলার প্রস্তুতি চলছে।

হেলাল উদ্দিন ফারুকী বলেন, আটক হওয়া রোহিঙ্গারা ভাসানচর থেকে তিন দালালের মাধ্যমে ২০ হাজার টাকা করে দিয়ে বঙ্গোপসাগর পাড়ি দিয়ে ট্রলারে করে চরশরত এলাকায় নামলে পুলিশ তাদের আটক করে। গ্রেফতারকৃত ১০ রোহিঙ্গার মধ্যে সাতজন নারী, তিনজন শিশু ও তিনজন পুরুষ। সকালে চরশরত এলাকায় স্থানীয় লোকজন তাদের দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

জানা গেছে, কক্সবাজার রহিঙ্গা ক্যাম্প থেকে উন্নত ও ভালো মানের বাসস্তানের জন্য কয়েক হাজার রোহিঙ্গাকে নোয়াখালির ভাসান চরে স্থানান্তর করা হয়েছে। কিন্তু স্থানান্তরিতরা ভাসানচর থেকেও দেশের বিভিন্ন স্থানে এমনকি সমুদ্র পথে বিদেশে পালানোর চেষ্টা করছে। আর তাদের টাকার বিনিময়ে সাহায্য করছে একশ্রেণীর অসাধু দালাল চক্র।

 

আরও খবর

Sponsered content

Powered by