ঢাকা

মেয়র পদ প্রত্যাশী আওয়ামীলীগের ৮ নেতার দৃষ্টি কেন্দ্রে

  প্রতিনিধি ৪ এপ্রিল ২০২৩ , ৮:২৭:৩২ প্রিন্ট সংস্করণ

মঞ্জুর হোসেন মিলন, গাজীপুর:

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন সামনে রেখে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থীরা প্রচারণা ও দৌড়ঝাঁপ শুরু করেছেন। সোমবার নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর সম্ভাব্য মেয়র প্রার্থীদের তৎপরতা বেড়ে যায়। বিভিন্ন স্থানে ইফতার অনুষ্ঠানে, রোড শো, ব্যানার পোষ্টার সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়ে এবং সামাজিক অনুষ্ঠানে যোগদান করে ভোটার ও এলাকাবাসীর দৃষ্টি আকর্শণের চেষ্টা করছেন। ঘোষিত তফসিল অনুযায়ী গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২৫ মে বৃহস্পতিবার। আর মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২৭ এপ্রিল।
সোমবার নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর পর সম্ভাব্য মেয়র প্রার্থীরা পোস্টারের ইমেজ তৈরী করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোষ্ট করে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন। তাঁরা (প্রার্থীরা) দোয়া সমর্থন ও ভোট প্রার্থণা করছেন। নগরীর সর্বত্রই আলোচনা সিটি নির্বাচনে কে পাচ্ছেন আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা। একাধিক সূত্র জানায়, নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর মহানগর আওয়ামীলীগের সভাপতি ও বিলুপ্ত টঙ্গী পৌরসভার সাবেক সফল মেয়র এ্যাড. আজমত উল্লাহ খানকে স্থানিয় বিভিন্ন পর্যায়ের নেতারা সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে শুভেচ্ছা জানাচ্ছেন। মেয়র পদে নির্বাচনে অংশ নিতে আগ্রহী মহানগর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. মো: আজমত উল্লা খান এই মুহূর্তে সবচেয়ে গ্রহণযোগ্য প্রার্থী হিসেবে নেতাকর্মীরা মনে করছেন। বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম আবারও দলীয় মনোনয়ন চান। গতকাল তিনি(জাহাঙ্গীর) সাংবাদিকদের বলেন, পরিকল্পিত নগরী গড়তে অসমাপ্ত কাজ শেষ করতে আশাবাদী আওয়ামীলীগ আবারও আমাকেই মনোনয়ন দিবে। মহানগর যুবলীগ আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী। তিনি প্রতিদিন নগরীর কোনো না কোনো স্থানে ইফতার অনুষ্ঠানে অংশ নিচ্ছেন এবং গরীব মানুষদের মধ্যে ইফতার বিতরণ করছেন। কামরুল আহসান রাসেল মাঝে মধ্যেই গরীব মানুষদের আশ্রয়স্থল ঘর ও পানির কল সহ নানা সহায়তা দিয়ে থাকেন। ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ কয়েকবার কাউন্সিলর নির্বাচীত হয়েছেন এবং দুই মেয়াদে গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে পাঁচ বছরের বেশী সময় দায়িত্ব পালন করেছেন। কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী। গতকাল মঙ্গলবার মামুন মন্ডল প্রাইভেটকার ও মোটরসাইকেল নিয়ে নগরীর প্রধান প্রধান সড়কে বিশাল মহড়া দিয়ে মেয়র পদে নির্বাচনে অংশ নিতে জনমত গঠন ও নিজের অবস্থান জানান দেন। যুবলীগ নেতা সাইফুল ইসলাম ও মেজবাহ উদ্দিন রুবেল সহ সম্ভাব্য প্রার্থীরার মনোনয়ন প্রত্যাশী। এছাড়াও জাতীয় পার্টি মহানগর সভাপতি সাবেক সচিব নিয়াজ উদ্দিন, বাংলাদেশ ইসলামী আন্দোলনের গাজী আতাউর রহমান এবং ক্যাপ্টেন হারুন অর রশিদ মেয়র পদে নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করবেন বলে মাঠে রয়েছেন।
গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউল্লা মন্ডল জানান, মেয়র পদে দলের মনোনয়ন দিবেন বঙ্গবন্ধু কণ্যা আওয়ামীলীগের সভাপতি মামনীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেন্দ্র যে নেতাকে নৌকা প্রতীক দিবেন আমরা সেই নেতার নির্বাচন করবো। উল্লেখ্য ঘোষিত তফসিলে মনোনয়ন দাখিলের শেষদিন ২৭ এপ্রিল বৃহস্পতিবার, বাছাই ৩০ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহার ৮ মে, প্রতীক বরাদ্দ ৯ মে এবং ইবিএম এ ভোট গ্রহণ ২৫ মে বৃহস্পতিবার।

আরও খবর

Sponsered content

Powered by