দেশজুড়ে

যশোরে আইনজীবীদের মানববন্ধন

  প্রতিনিধি ২৯ জুন ২০২০ , ৫:১৬:৩৬ প্রিন্ট সংস্করণ

যশোরে আইনজীবীদের মানববন্ধন

যশোর প্রতিনিধি : ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা ও স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবিতে যশোরে আইনজীবীরা মানববন্ধন করেছে।

সোমবার দুপুরে যশোর জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে তারা এ মানবন্ধন করেন। জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. এম এ গফুরের নেতৃত্বে মানববন্ধনে শতাধিক আইনজীবী অংশ নেন।

অধা ঘন্টাব্যাপী মানববন্ধন থেকে আইনজীবী নেতৃবৃন্দ বলেন, করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে গত তিনমাস ধরে আদালতের কার্যক্রম বন্ধ। সুপ্রিম কোর্টের নির্দেশনায় ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরু হলেও লজেস্টিক সাপোর্টসহ নানাবিধি সমস্যার কারণে তা পরিচালনা করা দুরুহ হয়ে দাড়িয়েছে।

এরফলে মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে। এমনকি তাদের জামিনে মুক্তি পাওয়ার মানবাধিকারও লংঘিত হচ্ছে। এ অবস্থায় ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে এবং মানুষের অধিকার ফিরিয়ে দিতে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানান নেতৃবৃন্দ।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. এম এ গফুর বলেন, সরকার যে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম চালু করেছে এতে সাধারণ মানুষ ন্যায় বিচার পাইনা। কোনো সিভিল মামলা দাখিল হচ্ছে না। র্ভাচুয়াল কোর্ট পরিচালনা করার জন্য সবার কাছে প্রযুক্তিগত সুবিধা নেই। আর যারা কোর্টে অংশ নিচ্ছেন তাদের আলাপচারিতাও সঠিকভাবে হচ্ছে না।

এ অবস্থায় মানুষের আইনি অধিকার ফিরিয়ে দিতে আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। আগামী ১লা জুলাইয়ের মধ্যে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু না হলে আদালত বর্জনসহ বড়ধরণের আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবো।

 

আরও খবর

Sponsered content

Powered by