আবহাওয়া

যেসব জায়গায় আজ হতে পারে স্বস্তির বৃষ্টি

  প্রতিনিধি ১৭ এপ্রিল ২০২৩ , ৪:৩৪:৪১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :
কয়েকদিনের তীব্র গরমে অতিষ্ঠ হয়ে ওঠেছে জনজীবন। বৃষ্টির জন্য দেশের বিভিন্ন স্থানে বিশেষ নামাজ ও মোনাজাত করছেন মানুষ। অবশেষে দেশের তিন বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস মিলেছে। বৃষ্টিপাত হলে তাপদাহ কমে আসবে। এমনটি জানিয়েছে আবহাওয়া অফিস।
সোমবার (১৭ এপ্রিল) আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আজ বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তাপপ্রবাহ সম্পর্কে পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বিভাগসহ ঢাকা, ফরিদপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজশাহী ও পাবনা জেলাসমূহের ওপর দিয়ে তীব্র তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং দেশের অন্যত্র মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
এ ছাড়া উল্লেখিত সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় খুলনা বিভাগের যশোর ও চুয়াডাঙ্গায়, ৪১ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস।

আরও খবর

Sponsered content

Powered by