রাজশাহী মহানগরীর ট্রাক টার্মিনালে রাখা বিআরটিসির দু’টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

রোববার সকাল সাড়ে ৬টার দিকে মহানগরীর আমচত্বর এলাকায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ বলেন, ট্রাক টার্মিনালের ভেতর পার্কিংয়ে রাখা দুটি বাসের মধ্যে একটিতে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে বাসটি পুরোটাই পুড়ে যায় এবং পাশে থাকা আরেকটি বাসে আগুন ছড়িয়ে পড়ে। এতে দ্বিতীয় বাসটি আংশিক পুড়ে যায়। তবে এতে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিসের সদস্যরা আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

মহানগরীর শাহমখদুম থানার ওসি সাইফুল ইসলাম খান বলেন, হরতালের নামে নাশকতা সৃষ্টি করতেই এই আগুন দেওয়া হয়েছে কিনা তা আমরা নিশ্চিত নই।

তিনি বলেন, আগুনের খবর পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থলে গিয়ে বালু দিয়ে আগুন নেভানোর চেষ্টা করি। পরে ফায়ার সার্ভিস আসে। আমরা বাসের আশপাশে কাউকে দেখিনি। কীভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো সেটি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

এদিকে হেফাজতে ইসলামের ডাকা হরতালে রাজশাহীতে তেমন কোনো প্রভাব দেখা যায়নি। সকাল থেকে দোকান পাট খোলা রয়েছে। যানবাহন চলাচলও স্বাভাবিক।

রাজশাহী নগর আওয়ামী লীগ দুপুরে হেফাজতের তাণ্ডব ও হরতালের বিরুদ্ধে বিক্ষোভ করেছে। এতে নেতৃত্ব দেন নগর আওয়ামী লীগ সভাপতি ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার।