দেশজুড়ে

রাজশাহী শিক্ষাবোর্ডে পাসের হার ৯৪. ৭১

  প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২১ , ৮:২৩:৫৬ প্রিন্ট সংস্করণ

রাজশাহী ব্যুরো: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষায় ৯৪ দশমিক ৭১ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় শিক্ষা বোর্ড থেকে এই ফলাফল প্রকাশ করা হয়েছে। ফলাফলে দেখা গেছে, পাস ও জিপিএ-৫ এর দিক থেকে এগিয়ে ছাত্রীরা।

এবার ২৭ হাজার ৭০৯ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এ বছর ছাত্রী পাসের হার ৯৫ দশমিক ৪৬ শতাংশ। এছাড়া জিপিএ-৫ পেয়েছে ১৪ হাজার ৩৭৯ জন ছাত্রী। অন্যদিকে, ছাত্র পাসের হার ৯৪ দশমিক ০৪ শতাংশ। এছাড়া জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৯৭০ জন ছাত্র।

শিক্ষা বোর্ড জানিয়েছে, ২০২১ সালের পরীক্ষায় নিয়মিত ও অনিয়মিত মিলে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৮ হাজার ৭৯৭ জন। এর মধ্যে ২ লাখ ৬ হাজার ৩১৪ জন পরীক্ষায় অংশ নেয়। পাস করেছে ১ লাখ ৯৫ হাজার ৪০৬ জন পরীক্ষার্থী। ২৬৮টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হয়েছিল। রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে বিভাগের আট জেলায় এবার শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা ছিল ২ হাজার ৬৬৭টি। এর মধ্যে ৩৯৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান বোর্ডের এই ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, করোনাকালে পড়াশোনা এগিয়ে নেওয়া অনেক কষ্টকর ছিল। তারপরও শিক্ষার্থীরা পড়াশোনা করেছে। ভাল ফলাফল হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by