চট্টগ্রাম

রায়পুর উপজেলা নির্বাহী অফিসার অন্‌জন দাশ উপজেলা আর্ট স্কুলের নতুন ভবনের লে আউট উদ্বোধন করেন

  প্রতিনিধি ১৩ মে ২০২৩ , ৫:৫৩:১৩ প্রিন্ট সংস্করণ

সুদেব  কুরী প্রতিনিধি রায়পুর, লক্ষ্মীপুর :
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)রাসেল ইকবাল, উপজেলা কৃষি অফিসার তহমিনা খাতুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ বাহারুল আলম, উপজেলা এলজিডিআই ইঞ্জিনিয়ার সুমন মুন্সি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা বৃন্দ ও ৩ নং চর মোহনা ইউনিয়নের চেয়ারম্যান জনাব সফিক পাঠান সাহেব।
রায়পুর উপজেলা নির্বাহী অফিসার অন্‌জন দাশ জানান, শুদ্ধ ও সুন্দরের চর্চায়  উপজেলা প্রশাসন উদ্যোগে দোতলা ভবন করে স্থায়ীভাবে স্কুল তৈরি করার সিদ্ধান্ত  নেওয়া হয়েছে। আগামী দুই মাসের ভিতরে আশা করি কাজ সম্পূর্ণ করা যাবে। আমরা বাচ্চাদের কথা চিন্তা করে এই আর্ট স্কুল করার সিদ্ধান্ত নিয়েছি। মাদ্রাসা, স্কুল,কলেজের ছাত্র-ছাত্রীরা ভর্তি হতে পারবে এ স্কুলে।  বাচ্চারা যদি ছবি আঁকা  শিশু বয়স থেকে শেখা শুরু করে  তাহলে বাচ্চাদের মেধা বিকশিত হবে।  আপাতত রায়পুর সরকারি মার্চ্চেন্টস একাডেমিতে সপ্তাহে দুইদিন ক্লাস অনুষ্ঠিত হচ্ছে। নতুন  ভবন নির্মাণ হলে এখানে পূর্ণাঙ্গভাবে ক্লাস শুরু করা হবে। যে সব সুবিধাবঞ্চিত শিশু, পথ শিশু, গরীব পরিবারের  শিশু ভর্তি হওয়ার আগ্রহ প্রকাশ করবে তাদেরকে বিনামূল্যে এখানে ভর্তি ও শিখার ব্যবস্থা করে দেওয়া হবে। আমাদের ভবন নির্মাণ কাজ শেষ হলে আমরা জেলা প্রশাসক স্যারের মাধ্যমে মিনিস্ট্রিতে আবেদন করবো জাতীয় ভাবে যেন প্রত্যেকটি উপজেলাতে উপজেলা প্রশাসন আর্ট স্কুল চালু করে সবাই।
সহকারী কমিশনার(ভূমি) জনাব রাসেল ইকবাল বলেন, উপজেলা প্রশাসন আর্ট স্কুলের মাধ্যমে আমরা কোমলমতি শিশুদের সুপ্ত প্রতিভা বিকশিত করতে চাই। তারাই একদিন উপজেলার নাম ছড়িয়ে দেবে সারাদেশব্যপী।
রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম, ও ডাঃ বাহারুল আলম বলেন, শিশুদের মেধা বিকাশের জন্য খেলাধুলার পাশাপাশি এই আর্ট স্কুল বিশাল ভূমিকা রাখবে। তারা এই ছবি আঁকার মধ্য দিয়ে তাদের সুপ্ত প্রতিভা প্রকাশ করে দেশ ও সমাজের কল্যাণে নিজেকে বিলিয়ে দেবে।

আরও খবর

Sponsered content

Powered by