রাজশাহী

রাস্তা পাকা না করায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২১ , ৫:২৩:৪৯ প্রিন্ট সংস্করণ

সড়কটি উপজেলা ও জেলা শহরের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম হওয়ায় এলাকার জরুরি রোগী, গর্ভবতী নারীসহ সব পেশাজীবী ও শিক্ষার্থীরা চরম দুর্ভোগ পোহাচ্ছে। তা ছাড়া মাঠ থেকে ফসল তুলে বাজারে বিক্রি করার একমাত্র রাস্তা এটি। প্রায় ১০০ অটোভ্যান চালক এই সড়কে জীবিকা নির্বাহ করেন। যাদের দৈনিক রোজগারে পড়েছে ভাটা।

নাটোরের গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের দড়িকাছিকাটা পশ্চিমপাড়া এলাকায় এই সড়কের জন্য প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। তবে এলাকাবাসী দীর্ঘদিন ধরে এ রাস্তা সংস্কারের দাবি জানালেও কাজ না হওয়ায় এবার রাস্তায় ধানের চারা রোপণ করে ভিন্ন প্রতিবাদ জানিয়েছেন।

এ সময় এলাকাবাসী হুঁশিয়ারি দিয়ে বলেন, শিগগিরই যদি এ রাস্তা মেরামতের কাজ (পাকাকরণ) শুরু না হয়, তাহলে দাবি আদায়ে পরবর্তী কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে মশিন্দা ইউনিয়নের দড়িকাছিকাটা পশ্চিমপাড়া মাল্লমের মোড় থেকে দড়িকাছিকাটা টোল প্লাজা পর্যন্ত রাস্তায় জনদুর্ভোগ লাঘবে নতুন করে রাস্তা নির্মাণের দাবিতে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেন ওই এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার তিন শতাধিক মানুষ।

প্রতিবাদ সমাবেশে এলাকাবাসী অভিযোগ করেন, গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের দড়িকাছিকাটা পশ্চিমপাড়া মাল্লমের মোড় থেকে দড়িকাছিকাটা টোল প্লাজা পর্যন্ত এক কিলোমিটার রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় এখন চলাচলের অনুপযোগী। এমন বেহাল দশায় পড়া সড়ক সংস্কারের জন্য নানা জায়গায় ধরনা দিয়েও কোনো কাজ হচ্ছে না।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আলআমি, আজাহার, আমিরুল, বাচ্চু, আমিরুল, রাব্বি, আসমা, তহুরু বেগমসহ আরও অনেকে।

এ বিষয়ে মশিন্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান প্রভাষক মো. মোস্তাফিজুর রহমান বলেন, মশিন্দা ইউনিয়নের কয়েকটি রাস্তার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বলা হয়েছে। বরাদ্দ পেলে দ্রুত রাস্তার সংস্কারকাজ শুরু হবে।

আরও খবর

Sponsered content

Powered by