ক্রিকেট

রাহানের সেঞ্চুরিতে ভারতের লিড

  প্রতিনিধি ২৭ ডিসেম্বর ২০২০ , ৩:৪০:০৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:
অ্যাডিলেড টেস্টে চোখ রাঙিয়েছেন দুই দলের বোলাররা। অজি বোলারদের দাপটে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২৪৪ রানে অলআউট হয়েছিল ভারত। আর স্বাগতিকরা অলআউট হয় ১৯১ রানে। এরপর দ্বিতীয় ইনিংসের লজ্জার রেকর্ড তো সবারই জানা! নিজেদের টেস্ট ইতিহাসে সর্বনিম্ন রানের রেকর্ড গড়ে হেরেছিল সফরকারী ভারত। তবে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ভারতীয় ব্যাটসম্যানদের মাঝে। তার প্রমাণও মিলল মাঠে। 

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অজিদের করা ১৯৫ রানের জবাবটা ভালোই দিচ্ছে রাহানের দল। আর তার নেতৃত্বে স্বয়ং অধিনায়ক আজিঙ্কা রাহানে। তার অপরাজিত সেঞ্চুরিতে মেলবোর্ন টেস্টে ৮২ রানের লিড নিয়েছে ভারত। দ্বিতীয় দিন শেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ২৭৭। জাদেজাকে সঙ্গে নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবেন রাহানে।

এক উইকেটে ৩৬ রান নিয়ে দিনের শুরুতেই হোঁচট খায় ভারত। স্টার্কের বলে দলীয় ৬৫ রানে আউট হন শুভমান গিল। এর পরপরই ফিরে যান চেতেশ্বর পূজারা। চতুর্থ উইকেটে খেলতে নেমে দলের হাল ধরেন রাহানে। ফিফটি তুলে নেয়ার পাশাপাশি হনুমা বিহারি ও রিশাভ পন্থের সঙ্গে গড়েন দুটি ছোট ছোট জুটি। তাদের বিদায়ের পর রবীন্দ্র জাদেজার সঙ্গে জমে উঠে তার রসায়ন। দুজন মিলে স্কোর বোর্ডে যোগ করেন ১০৪ রান। সেঞ্চুরি করা রাহানে ১০৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবেন।

অপর প্রান্তে অপরাজিত আছেন জাদেজা। তার সংগ্রহ ৪০ রান। এর আগে সব কটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ১৯৫ রান করে অস্ট্রেলিয়া।

আরও খবর

Sponsered content

Powered by