চট্টগ্রাম

রায়পুরে দরপত্র ফরম নিতে না পেরে ক্ষুব্ধ ঠিকাদাররা

  প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৩ , ৭:০৪:১৮ প্রিন্ট সংস্করণ

সুদেব কুরী, রায়পুর (লক্ষীপুর) প্রতিনিধি :

লক্ষীপুরের রায়পুর পৌরসভার হাট-বাজার ইজারার দরপত্র না পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন আগ্রহী ঠিকাদাররা। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত পৌর কার্যালয়ের সামনে তাঁরা অবস্থান নিয়ে এ ক্ষোভ প্রকাশ করেন। ওই সময় কয়েকজন ঠিকাদার বিষয়টি লিখিতভাবে জেলা প্রশাসককে অবহিত করে প্রতিকার চেয়েছেন।
এর আগে পৌরসভা এলাকার মহাল, হাটবাজার ও গণশৌচাগারসহ ১৩টি মহাল ইজারার জন্য গত ২৪ জানুয়ারি পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই বিজ্ঞপ্তির বিষয়টি এতোদিন গোপন থাকলেও গত ২-৩ দিন আগে বিষয়টি প্রকাশ পায়। বুধবার ছিল প্রথম দফা ফরম নেওয়ার শেষ দিন। কিন্তু ওইদিন পৌরসভা কার্যালয়সহ সংশ্লিষ্ট কোথাও থেকে আগ্রহী কাউকে ফরম দেওয়া হয়নি। ওই সময় মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, দরপত্র কমিটির সদস্য সচিব নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সাইফুল আজিম ও ফরম সরবরাহের দায়িত্বে থাকা হাটবাজার শাখার কর্মকর্তা মাহতাব উদ্দিন কার্যালয়ে অনুপস্থিত ছিলেন।
বিষয়টি নিয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন মেসার্স বাবুল এন্টারপ্রাইজের ঠিকাদার রফিকুল হায়দর বাবুল পাঠান, মেসার্স তাসরিফ এন্টারপ্রাইজের নাজমুল আহছান রিপন, রাফা রাইসা এন্টারপ্রাইজের জহির হোসেন।
ঠিকাদার ও উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান বলেন, ‘মেয়র গোপনে হাটবাজার ইজারা দিতে চেয়েছিলেন। দু’দিন আগে আমরা বিষয়টি জানতে পারি। আমার মতো অসংখ্যক ঠিকাদার গিয়েও দরপত্র ফরম নিতে পারেননি। কাউকে ফরম দেওয়া হয়নি। পরে আমরা বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করে প্রতিকার চাইলে তিনি বিষয়টি দেখার জন্য স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের উপ-পরিচালককে (ডিডিএলজি) দায়িত্ব দিয়েছেন।’
পৌরসভার হাটবাজার শাখার কর্মকর্তা মাহতাব উদ্দিন বলেন, ‘বিষয়টি মেয়র মহোদয় দেখছেন। এ বিষয়ে আমি কিছুই বলতে পারবো না।’
রায়পুর পৌরসভার নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের বলেন, ‘হাটবাজার ইজারার দরপত্র আহŸান বা ফরম দেওয়ার বিষয়ে আমি কিছুই জানিনা।’
বিষয়টি নিয়ে কথা বলতে মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট’র ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার কল দেওয়া হলেও তিনি ধরেননি।
লক্ষীপুরের জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ বলেন, ‘বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নিয়ে ব্যবস্থ গ্রহণ করা হবে।’

আরও খবর

Sponsered content

Powered by