চট্টগ্রাম

লক্ষ্মীপুরে অভ্যন্তরীন বোরো সংগ্রহ উদ্বোধন

  প্রতিনিধি ২২ মে ২০২৩ , ৬:৩১:৩৪ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে অভ্যান্তরীন বোরো সংগ্রহ-২০২৩ এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। রবিবার(২১ মে) বিকেলে জেলা খাদ্যগুদাম গ্রাউন্ডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আনেয়ার হোছাইন আকন্দ।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. নূর এ আলম সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-  লক্ষ্মীপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তর এর উপ-পরিচালক ড. মো.জাকির হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. হুমায়ূন কবির, সদর ইউএনও মো. ইমরান হোসেন প্রমুখ।

এসময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কৃষক যাতে তার উৎপাদিত ধান এর ন্যায্যমূল্য পায়, এজন্য সরকার ধানচাল সংগ্রহ অভিযান কার্যক্রম শুরু করে। এ কার্যক্রম বাস্তবায়নে কোনপ্রকার কৃষক হয়রানি যেন না হয় সেদিকে কঠোর দৃষ্টি রাখার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন জেলা প্রশাসক।

শেষে ফিতা কেটে প্রধান অতিথি লক্ষ্মীপুরে বোরো ধান সংগ্রহ কার্যক্রম এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এদিন কেজি প্রতি ৪৪ টাকা করে ২০ টন বোরো চাল সংগ্রহ করা হয় স্থানীয় মিল মালিকদের থেকে।

এবছর ৮৮৮ মে.টন ধান সংগ্রহ  এবং ৫০১৩ মে.টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় খাদ্য পরিদর্শক মো. জাহাঙ্গীর আলম। এবছর ধান মন প্রতি দাম ধার্য্য করা হয়েছে ১২০৮ টাকা। এছাড়া চাল কেজি প্রতি ৪৪ টাকা নির্ধারন করা হয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত এ সংগ্রহ অভিযান চলবে বলে জানা যায়।

আরও খবর

Sponsered content

Powered by