চট্টগ্রাম

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১০ বছরের সাজা

  প্রতিনিধি ১৭ মে ২০২৩ , ১২:২১:৪১ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় রনি (২৬) নামে এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।
মঙ্গলবার  (১০ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের পর দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে পাঠানো হয়। একই মামলায় আক্তার হোসেন (২৬) নামে একজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
সাজাপ্রাপ্ত রনি লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের কাশিপুর গ্রামে নুরুল ইসলামের ছেলে। খালাসপ্রাপ্ত আক্তার একই গ্রামের মোন দ্বীন ইসলামের ছেলে।
আদালত সূত্র জানান, ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারী সদর উপজেলার বশিকপুরের কাশিপুর এলাকায় অস্ত্র উদ্ধারের অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামীরা পালিয়ে যায়।  পরে তাদের ঘর তল্লাশি করে ১টি বার বোর শটগান ও ১টি একনলা বন্দুক উদ্ধার করা হয়।
পরে ওই রাতে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সেই সময়ের এসআই আলহাজ উদ্দিন বাদী হয়ে আক্তার ও রনিকে আসামি করে চন্দ্রগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন।  পরে  একই বছরের ১৭ মার্চ আক্তার ও রনিকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবদেন দেয় পুলিশ।
আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রনিকে ১০ বছরের সাজা দেন। আর অভিযোগ প্রমাণ না হওয়ায় আক্তার হোসেনকে বেকসুর খালাস দেন।

আরও খবর

Sponsered content

Powered by