চট্টগ্রাম

লক্ষ্মীপুরে জাপা’র পরিচিতি সভায় দুগ্রুপের হাতাহাতি

  প্রতিনিধি ২৪ মে ২০২৩ , ৮:৩১:২৬ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে জাতীয় পার্টির পরিচিতি সভায় দুই পক্ষের ম‌ধ্যে দুই দফায় হাতাহা‌তির ঘটনা ঘ‌টে‌ছে। প‌রে পুলিশের হস্ত‌ক্ষে‌পে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আসে।

বুধবার (২৪ মে) দুপুরে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও জাপার কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, আগামী মাসে লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টির সম্মেলন হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে শহরের একটি চাইনিজ রেষ্টুরেন্টে জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির উদ্যোগে প্রস্তুতি সভা হওয়ার কথা ছিল। কিন্তু সম্মেলন প্রস্তুতি সভা না করে লক্ষ্মীপুর পৌর কমিটির পরিচিতি সভার আয়োজন করেন ওই কমিটির সভাপতি সৈয়দ জিয়াউল হুদা আপলু। খবর পেয়ে একই কমিটির সাধারণ সম্পাদক একেএম মাহবুব রশিদ, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য আরিফুর রহমান, জাহাঙ্গীর হোসেন, আলমগীর হোসেনসহ বেশ কয়েকজন ঘটনাস্থলে গিয়ে পৌর কমিটির পরিচিতি সভার ব্যানার ছিঁড়ে ফেলেন। এসময় তারা পূর্ব নির্ধারিত সম্মেলন প্রস্তুতি কমিটির ব্যানার লাগাতে গেলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর হোসেনের অভিযোগ, পূর্ব ঘোষিত নির্ধারিত স্থানের নির্দিষ্ট সময়ে তাদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এবং সভার শেষে সমাপ্তির মুহূর্তে কিছু দুষ্কৃতি এসে তাদের উপর হামলা করে এবং তাদের ব্যানার ছিঁড়ে ফেলে। একপর্যাযে উভয় পক্ষে হাতাহাতি ঘটনা ঘটে।

লক্ষ্মীপুর পৌর জাতীয় পার্টির আহবায়ক সৈয়দ জিয়াউল হুদা আফলুর মুঠোফোনে বার বার চেষ্টা করেও পাওয়া না যাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। 

লক্ষ্মীপুর পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক একেএম মাহবুবুর রশিদ জানান, দুপুরে জেলা জাতীয় সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভার আয়োজন ছিল। সভায় গিয়ে দেখি, পৌর জাতীয় পার্টির পরিচিতি সভার ব্যানারে সভা চলছে। আমি ওই কমিটির সাধারণ সম্পাদক হিসেবে বিষয়টি জানতে চাইলে বাকবিতন্ডা হয়। এছাড়া এখনো লক্ষ্মীপুর পৌর জাতীয় পার্টির পূর্ণাঙ্গ  কমিটি হয়নি, তাই পরিচিতি সভাতো হওয়ার কথা নয়।

জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মাহমুদুর রহমান জানান, জেলা সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা হওয়ার কথা ছিল, কিন্তু আমার স্ত্রী অসুস্থ হওয়ার কারণে সভায় যোগদান করতে পারনি। কারা পরিচিতি সভা করেছে আমার জানা নেই। হাতাহাতির বিষয়ে জানতে চাইলে তিনি জানান, নেতাকর্মীদের মাঝে  কিছু ভুল বুঝাবুঝি রয়েছে, বিষয়টি বসে সমাধান করা হবে।

লক্ষ্মীপুর সদর থানার ওসি মোসলেহ উদ্দিন বলেন, জাপার নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। নিজেদের মধ্যে কোন্দলের কারণে এ ঘটনা ঘটেছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by