ময়মনসিংহ

শহীদ হারুনের স্মরণে ‘শীতল ছায়া’ নামে বটবৃক্ষ রোপন

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৩ , ৫:০৩:৪৮ প্রিন্ট সংস্করণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে পুলিশের গুলিতে শহীদ হয়েছিলেন ময়মনসিংহের গৌরীপুর সরকারি কলেজের শিক্ষার্থী আজিজুল হক হারুন। তার স্মৃতি রক্ষায় শহীদ হারুন উদ্যানে ‘শীতল ছায়া’ নামে বটবৃক্ষ রোপণ করা হয়েছে।
শনিবার (২৯ এপ্রিল) দুপুরে পৌর শহরের হারুন পার্ক চত্বরে ক্রিয়েটিভ ইয়থ এসোসিয়েশন ও দি ইলেক্টোরাল কমিটি ফর পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্সের যৌথ উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে এই বটবৃক্ষ রোপণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন প্রধান অতিথি থেকে বটবৃক্ষ রোপণ করেন।
দি ইলেক্টোরাল কমিটি ফর পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্সের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন গৌরীপুর পাবলিক কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু,  গৌরীপুর রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি লুৎফর রহমান খোকন, সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, কোষাধ্যক্ষ ঝিন্টু দেবনাথ, উপজেলা প্রশাসনের আইটি টেকনিশিয়ান আব্দুল সালাম, সাংবাদিক মোহাম্মদ সাইফুল আলম, ডৌহাখলা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রমজান আলী মুক্তি, ছাত্রলীগ নেত্রী পরশমনি, ক্রিয়েটিভ ইয়থ এসোসিয়েশরে সভাপতি ইমরান শেখ পিন্টু প্রমুখ।
দি ইলেক্টোরাল কমিটি ফর পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্সের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার বলেন, একটি বটবৃক্ষ অনেক দিন বেঁচে থাকে। তাই ১৯৬৯ সালের  গণঅভ্যুত্থানে শহীদ আজিজুল হক হারুনের স্মরণে ‘শীতল ছায়া’ নামে বটবৃক্ষ রোপণ করেছি। আমরা হয়তো পৃথিবীতে থাকবো না, কিন্ত বটবৃক্ষটি হারুনের স্মৃতি ধারণ করে প্রকৃতিতে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে।

Powered by