চট্টগ্রাম

‘শিক্ষা প্রতিষ্ঠানে সাম্প্রদায়িক ঘটনার চেষ্টা হচ্ছে’

  প্রতিনিধি ১৯ এপ্রিল ২০২২ , ৩:৫৯:৫৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

একটি মহল দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরিতে ব্যর্থ হয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সাম্প্রদায়িক ঘটনা ঘটানোর চেষ্টা করছে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, তাদের এই অপচেষ্টা কোনোভাবেই সফল হবে না। এ বিষয়ে সরকার সজাগ রয়েছে।

মঙ্গলবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

জেলা প্রশাসন আয়োজিত আওয়ামী লীগ সরকারের ২০১৯ থেকে বর্তমান সময় পর্যন্ত চাঁদপুর জেলায় বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন প্রকল্প এবং বিভিন্ন বিভাগের সার্বিক কার্যক্রম সম্পর্কে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে পর্যালোচনা সভায় যোগ দেওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দীপু মনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি বলেন, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন জায়গায় কয়েকটা ঘটনা দেখলাম, যাতে দেখা যাচ্ছে পূর্বপরিকল্পিতভাবে একটি মহল দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার নানান রকম চেষ্টা করেও যখন ব্যর্থ হচ্ছে, তখন তারা কোনো কোনো শিক্ষা প্রতিষ্ঠানে ঘটনা ঘটাচ্ছে, যেগুলো তারা আবার এক ধরনের সাম্প্রদায়িক চেহারা দেওয়ার চেষ্টা করছে। আমি বিশ্বাস করি এই অপচেষ্টা কোনোভাবেই সফল হবে না।

দীপু মনি বলেন, আমরা সজাগ রয়েছি। আমাদের দেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। শিক্ষকদের প্রতি মানুষের সম্মান-শ্রদ্ধাবোধ রয়েছে। শিক্ষকদের সজাগ থাকার অনুরোধ রইলো। এসব ঘটনায় শিক্ষা প্রতিষ্ঠানে দায়িত্বপ্রাপ্তরা জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা ছাত্রলীগের সভাপতি জাহির উদ্দিন, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন খানসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by