দেশজুড়ে

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ

  প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২০ , ১১:৫৮:৫৮ প্রিন্ট সংস্করণ

পদ্মা নদীতে নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ থেকে এই রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

সকালে ফেরি চলাচল শুরু হলে নাব্যতা সংকটের কারণে মাঝ পদ্মায় আটকে যায় দু’টি ফেরি। এরপরই কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

পরে মাইকিং করে বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

এদিকে ড্রেজিং কার্যক্রম চলছে লৌহজং ও চায়না চ্যানেলে। ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটে কয়েকশ’ পণ্যবাহী ট্রাক ও পরিবহন আটকে পড়েছে। যাত্রীরা পড়েছেন বিপাকে।

তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে। বর্তমানে ৮৭টি লঞ্চ ও দেড় শতাধিক স্পিডবোট পদ্মায় চলাচল করছে। এই রুটে অচলাবস্থার সৃষ্টি হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে চাপ বেড়েছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলিম বলেন, পদ্মা নদীতে নাব্যতা সংকট, তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তাজনিত কারণে অনির্দিষ্টকালের জন্য শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রয়েছে। সকাল থেকে ফেরি চলাচল শুরু হলে মাঝ পদ্মায় দু’টি ফেরি আটকে যায়।

তিনি আরও বলেন, নাব্যতা সংকটের কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দেন যাত্রী ও চালকদের।

আরও খবর

Sponsered content

Powered by