ঢাকা

শ্রীনগরে কোভিড ক্ষতিগ্রস্থদের মাঝে ২য় ধাপে বিআরডিবির ঋণ বিতরণ

  প্রতিনিধি ২০ এপ্রিল ২০২২ , ৬:২২:২১ প্রিন্ট সংস্করণ

শেখ আছলাম, শ্রীনগর (মুন্সীগঞ্জ)প্ রতিনিধিঃ

কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মধ্যে প্রধানমন্ত্রীর ঘোষিত এসএমই ঋণ সহায়তা শুরু করেছে বাংলাদেশে পল্লী উন্নয়ন বোর্ড।
বুধবার (২০এপ্রিল) দুপুর ১টার সময় উপজেলা বিআারডিবির হল রুমে সারা দেশের ন্যায় মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে ২য় ধাপে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত প্রণোদনা ঋণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

“এসেছে পল্লীর শুভ দিন বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ”এই প্রতিপাদ্য ঋন বিতরণ অনুষ্ঠানে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের অফিসার মোঃ অলিউল্লাহ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিআরডিবির উপপরিচালক মোঃফেরদৌস রহমান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা আঃলীগ সাধারণ সম্পাদক হাজী তোফাজ্জল হোসেন।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,উপজেলা প্রকল্প অফিসার ছাজেদুর রহমান,উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি মোঃ মহিউদ্দীন, উপজেলা আঃলীগের উপদেষ্টা ও ষোলঘর ইউপি চেয়ারম্যান মোঃ আজিজুল ইসলাম, শ্রীনগর উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি জহিরুল হক নিশাত শিকদার প্রমূখ।

এ সময় কোভিড ক্ষতিগ্রস্থ ১৪জন ও ক্ষুদ্র ঋণ ৭৮জন মোট ৯২জনকে করে ঋণ দেয়া হয়। পর্যায়ক্রমে যাচাই বাছাই করে সকল ক্ষতিগ্রস্তদের মাঝে ৪% সুদে এ ঋণ বিতরনের করা হবে যা ১৮ কিস্তিতে ২ বছরের মধ্যে পরিশোধ করতে হবে। সরকার এ খাতে বিআরডিবিকে ৩০০কোটি টাকা দিয়েছে। বিআরডিবি ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের পাশে দাঁড়ানোয় প্রধান অতিথি সরকার ও বিআরডিবিকে ধন্যবাদ জানান।অনুষ্ঠান থেকে আরো উপজেলার সফল নারী কৃষকদের মধ্যে পর্যায়ক্রমে ঋণ বিতরণও করা হবে।

Powered by