আন্তর্জাতিক

সঙ্গীতশিল্পী কেকের আকস্মিক মৃত্যুতে কোহলি, যুবরাজদের শোক

  প্রতিনিধি ১ জুন ২০২২ , ৬:০২:৩৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

ভারতীয় ক্রীড়া জগতে শোকের ছায়া নেমে এসেছে সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথের (কেকে) আকস্মিক মৃত্যুতে। ১৯৯৯ সালের বিশ্বকাপে ভারতীয় দলের জন্য তার গাওয়া গান ‘জশ অফ ইন্ডিয়া’ এখনও সারা ফেলে ভক্তকুলের মাঝে। তাইতো তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের সাবেক অধিনায়ক ভিরাট কোহলি থেকে শুরু করে বিরেন্দর শেবাগ, শিখর ধাওয়ান, যুবরাজ সিং ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে সকলেই।

ভিরাট জানান, যুগের অন্যতম সেরা সঙ্গীতশিল্পীকে হারালো তারা। শিখর ধাওয়ানও কেকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। জীবন যে কতটা অনিশ্চিত তা এই সুরের জাদুকরের মৃত্যুতেই প্রমাণিত। আর সে বিষয়ই উঠে এসেছে যুবরাজ সিং ও বিরেন্দর শেবাগের পোস্টে। এমন শোক সংবাদে বাকরুদ্ধ হয়ে পড়েছেন ক্রুণাল পাণ্ডিয়া ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে। টুইট করে সমবেদনা জানিয়েছেন কেকের পরিবার ও কাছের মানুষকে।

১৯৯৯ সালের বিশ্বকাপে ভারতীয় দলকে উজ্জীবিত করতে তিনি উপহার দিয়েছিলেন নিজের গান। ক্রিকেটের ফিক্সিং নিয়ে বলিউডের বানানো চলচিত্র ‘জান্নাত’ সিনেমাটির জনপ্রিয় গান ‘জারা সা’ গানটির কণ্ঠশিল্পীও তিনি। এমন আরও অনেক কালজয়ী গান তিনি উপহার দিয়েছেন ভক্তদের। তাইতো তার সুরের মূর্ছনায় যে তিনি বেঁচে থাকবেন সকলের মনে, সেটিই মনে করিয়ে দেন ভিভিএস লক্ষণ।

জীবনের বিদায়ী বার্তাগুলো নিয়ে তার গাওয়া গান ‘আলভিদা’ ছুঁয়ে গিয়েছিলো ভক্তকুলের মাঝে। কে জানতো সেই গানের কথাগুলোই এক দিন মিলে যাবে তার না ফেরার দেশে পাড়ি জমানোর সাথে।

আরও খবর

Sponsered content

Powered by