আন্তর্জাতিক

সন্ত্রাসীদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আট পাকিস্তানি সেনা নিহত

  প্রতিনিধি ৩১ মার্চ ২০২২ , ৬:১৭:২৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে পৃথক ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় তিন কর্মকর্তাসহ আট সেনাসদস্য নিহত হয়েছেন। বুধবার খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধের সময় সেনাসদস্যদের গুলিতে সাত সন্ত্রাসীও নিহত হয়েছেন।

বৃহস্পতিবার পাকিস্তান সামরিক বাহিনী একটি বিবৃতির বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন।

পাকিস্তান আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বিবৃতিতে বলা হয়, দক্ষিণ ওয়াজিরিস্তান জেলার মাকিনে শহরে সন্ত্রাসীদের সঙ্গে সেনাদের বন্দুকযুদ্ধে চার সন্ত্রাসী নিহত হয়েছে। তবে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধের সময় গুলিতে ক্যাপ্টেন সাদ বিন আমির (২৫) এবং ল্যান্সনায়েক রিয়াজ (৩৭) নিহত হন।

এ ছাড়া টঙ্ক জেলায় সন্ত্রাসীদের সঙ্গে আরও একটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। সেখানে তিন সন্ত্রাসী একটি সামরিক স্থাপনায় ঢোকার চেষ্টা করলে পাকিস্তানি সেনারা পাল্টা প্রতিরোধ গড়ে তাদের হত্যা করে। কিন্তু এসময় ব্যাপক গোলাগুলিতে ৬ জন সেনাসদস্যও নিহত হন বলে আইএসপিআরের বিবৃতিতে জানানো হয়েছে।

আইএসপিআর বলেছে, পাকিস্তান সেনাবাহিনী সন্ত্রাস নির্মূল করতে দৃঢ়প্রতিজ্ঞ এবং সাহসী সৈন্যদের এ আত্মত্যাগ তাদের সংকল্পকে আরও শক্তিশালী করে।

এদিকে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) নামের একটি গোষ্ঠী টঙ্কে সেনাদের উপর হামলার দায় স্বীকার করেছে বলে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by