স্বাস্থ্য

সমন্বয় ও পর্যালোচনা সভা অনুষ্ঠিত বিজয়ের মাসে চালু হচ্ছে দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতাল

  প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২২ , ৮:১০:৫২ প্রিন্ট সংস্করণ

প্রতিনিধি রশান্ত মজুমদার ও সুব্রত মন্ডল :

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতাল দ্রুত চালুর বিষয়ে একটি গুরুত্বপূর্ণ সমন্বয় ও পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহিদ মালেক, এমপি। সভাপতিত্ব করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। আজ বুধবার, ৩০ নভেম্বর ২০২২ইং তারিখ দুপুর ২টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে অনুষ্ঠিত এই গুরুত্বপূর্ণ সভায় জানানো হয়, বিজয়ের মাস ডিসেম্বরেই চালু হচ্ছে দেশের প্রথম সেন্টার বেইজড বিশ্বমানের সুপার স্পেশালাইজড হাসপাতাল। শুরুর দিকে ওপিডি ও ল্যাব সার্ভিস চালু করা হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে হাসপাতালের কার্ডিওভাসকুলার ও স্ট্রোক সেন্টার, মাদার এন্ড চাইল্ড হেলথ সেন্টার, কিডনী ডিজিজেস ও ইউরোলজি সেন্টার, হেপাটোবিলিয়ারি, পেনক্রিয়েটিক, লিভার ট্রান্সপ্ল্যান্ট ও গ্যাস্ট্রোএন্টারোলজি সেন্টার, ইমাজেন্সি মেডিক্যাল কেয়ার ট্রমা সেন্টারসহ বিভিন্ন সেন্টারসমূহ চালু করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহিদ মালেক, এমপি দেশের রোগীদের চিকিৎসেবার প্রয়োজনে সুপার স্পেশালাইজড হাসপাতাল দ্রুত চালুর লক্ষ্যে প্রয়োজনীয় জনবল নিয়োগ, প্রশিক্ষিত জনবল নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ জানান, দেশের রোগীদের স্বার্থে সুপার স্পেশালাইজড হাসপাতাল দ্রুত চালু করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে সকল কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। হাসপাতালটি যাতে বিশ্বমানের আদলে চালু করা যায় সে লক্ষ্যে ইতোমধ্যে ভারতের এমইস এবং সিঙ্গাপুরের একটি হাসপাতালের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। করোনা ভাইরাসের কারণে প্রয়োজনীয় যন্ত্রপাতি বিদেশ থেকে যথাসময়ে না আসায় হাসপাতালে রোগী ভর্তি কার্যক্রম শুরু করা যায়নি। সময় মতো যন্ত্রপাতি এলে ইতোমধ্যেই হাসপাতালটি চালু করা যেতো। তবে আশা করছি, যেভাবে কার্যক্রম এগিয়ে যাচ্ছে এই বিজয়ের মাসেই দেশের মানুষের বহুল কাঙ্খিত সুপার স্পেশালাইজড হাসপাতাল চালু করা সম্ভব হবে।

 

আরও খবর

Sponsered content

Powered by