আন্তর্জাতিক

সরকারবিরোধী সমাবেশের ডাক ইমরান খানের

  প্রতিনিধি ৪ অক্টোবর ২০২২ , ৪:৫৮:৫২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

নতুন করে ফের সরকারবিরোধী সমাবেশের ডাক দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানি গণমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খান তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মীদের লংমার্চের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন।

আগামী ৯ অক্টোবর ইদে মিলাদুন্নবীর পর যেকোনো সময় দলীয় কর্মীদের নিয়ে ‘হাকিকি আজাদি মার্চ’ সমাবেশ হতে পারে। সোমবার (৩ অক্টোবর) রাজধানী ইসলামাবাদের বানি গালায় বাসভবনে অনুষ্ঠিত একটি দলীয় বৈঠকে ইমরান খান খাইবার-পাখতুনখাওয়া ও পাঞ্জাব প্রদেশের দলীয় কর্মীদের সরকারবিরোধী সমাবেশের সব ধরনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, ‘এবার প্রকৃত স্বাধীনতার জন্য আমাদের আন্দোলন করতে হবে। এখন না হলে কোনো দিনই আর প্রকৃত স্বাধীনতা পাওয়া যাবে না।’

এদিকে ইমরান খানের বিরুদ্ধে করা আদালত অবমাননার মামলা খারিজ করেছে ইসলামাবাদের হাইকোর্ট। সোমবার (৩ অক্টোবর) আদালতের পাঁচ সদস্যের একটি বেঞ্চ এ রায় দিয়েছেন। নিজ বক্তব্যের জন্য ক্ষমা চাওয়ায় মামলাটি খারিজ করা হয়েছে বলে জানানো হয়।

গত ২০ আগস্ট ইসলামাবাদে এক সমাবেশে সেখানকার নারী বিচারক ও পুলিশপ্রধানকে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। ঘটনার তদন্ত শেষে সন্ত্রাসবিরোধী আইনে অভিযুক্ত করে তাঁর বিরুদ্ধে মামলা হয়। মামলার শুনানিতে হাজির না হওয়ায় ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। পরে ওই মামলা থেকে রেহাই পেতে আদালতে একটি হলফনামা জমা দিয়েছিলেন তিনি। এতে তাঁর বক্তব্যের জন্য ক্ষমা চান। পরে আদালত সন্তুষ্ট হয়ে মামলাটি খারিজ করে রায় দেন।

আরও খবর

Sponsered content

Powered by