বাংলাদেশ

সরকার বিরোধী মতের উপর হিংস্র আচরণ অব্যাহত রেখেছে : ফখরুল

  প্রতিনিধি ২১ জুন ২০২১ , ৯:৩৮:৪৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

সরকার নিজেদের ‘অনৈতিক এবং কর্তৃত্ববাদী’ শাসন পাঁকাপোক্ত করতেই বিরোধী মতের উপর হিংস্র আচরণ অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গ্রেপ্তারের পর সাবেক ছাত্রদল নেতা সাইফুল ইসলামের পায়ে গুলি এবং তার বাম পা কেটে ফেলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ সোমবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে এই ‘মানবতা বিবর্জিত’ ঘটনার সঙ্গে জড়িতদের বিচার এবং ছাত্রদল নেতা সাইফুল ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করেন মির্জা ফখরুল।

ঘটনার বর্ণনা দিয়ে বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘পুলিশ গত ১৭ জুন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহসাধারণ সম্পাদক সাইফুল ইসলামকে নগরীর বায়েজিদ এলাকা থেকে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করে। এরপর তার পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করে। পরবর্তীতে তার অবস্থা আশঙ্কাজনক হলে ঢাকার পঙ্গু পাসপাতালে ভর্তি করা হয়। পঙ্গু হাসপাতালে তার বাম পা কেটে ফেলতে হয়েছে।

এই ঘটনাকে বিভৎস, নৃশংস পৈশাচিক উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘এই ঘটনার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। যেখানে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব দেশের মানুষের জান-মালের নিরাপত্তা বিধান করা, সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সদস্য ক্ষমতাসীনদের তুষ্ট করার লক্ষ্যে বিরোধী দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের উপর অন্যায় এবং বেআইনীভাবে যত্রতত্র নির্বিচারে গুলি চালিয়ে হত্যা, নির্যাতন ও পঙ্গু করা এখন যেন তাদের নিত্য দিনের কর্ম হয়ে দাড়িয়েছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘পুলিশ ছাত্র নেতা সাইফুলের উপর যে পৈশাচিক কর্মযজ্ঞ ঘটিয়েছেন তা রাষ্ট্রীয় আইনে কোনোভাবেই গ্রহণযোগ্য নয় এবং মানবতাবিরোধী অপরাধ। সরকার নিজেদের অনৈতিক এবং কর্তৃত্ববাদী শাসন পাঁকাপোক্ত করতেই বিরোধী মতের নেতাকর্মী ও জণগণের উপর হিংস্র আচরণ অব্যাহত রেখেছে। বিভিন্ন বাহিনীকে অন্যায়ভাবে নিজেদের হীন স্বার্থে অপব্যবহার করে সরকার তাদেরকে জনগণের মুখোমুখী দাঁড় করাচ্ছে। মানুষের কল্যাণে কাজ না করে ক্ষমতার দাম্ভিকতায় ত্রাস সৃষ্টির মাধ্যমে দেশকে গভীর সঙ্কটে নিপতিত করছে। সারাদেশে গুম, খুন, অপহর ও বিচারবর্হিভূত হত্যা চালিয়ে দেশকে ত্রাসের রাজ্যে পরিণত করেছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় পুলিশ দিয়ে হামলা করে বিরোধী মতের নেতাকর্মীদেরকে জখম, গুলিকরে পঙ্গু করার মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করে এই মাফিয়া সরকার রাষ্ট্র ক্ষমতা দীর্ঘায়িত করার সকল অপচেষ্টা অব্যাহত রেখেছে। এই উদ্দেশ্য পূরণে সরকার দিন-দিন দানবীয় রূপ ধারণ করছে।’ তিনি সরকারের এইরূপ দানবীয় আচরণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আরও খবর

Sponsered content

Powered by