দেশজুড়ে

সরাইলে করোনা সংক্রমণ প্রতিরোধে ব্র্যাকের ব্যতিক্রমী উদ্যোগ

  প্রতিনিধি ২২ জুন ২০২০ , ৫:১১:৪৯ প্রিন্ট সংস্করণ

সরাইলে করোনা সংক্রমণ প্রতিরোধে ব্র্যাকের ব্যতিক্রমী উদ্যোগ

মাহবুবুর রহমান খন্দকার, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) : প্রশাসনের পাশাপাশি বেসরকারী এনজিও ব্র্যাক বাংলা গানের মাধ্যমে করোনাভাইরাস সচেতনতা সৃষ্টির এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায়। ভ্যানগাড়িতে ব্যানার লাগিয়ে, মাইকে গানের মাধ্যমে চালাচ্ছে করোনা সচেতনতার প্রচারনা। সাথে বিলি করছে লিফলেট।

২৮ মার্চ থেকে অদ্যবধি পর্যন্ত বেসরকারী এনজিও ব্র্যাক এই করোনাভাইরাস সচেতনতা মূলক প্রচারনা করে আসছে । এ কার্যক্রম আগামী দিনেও অব্যাহত থাকবে বলে জানিয়েছে ব্র্যাক কর্তৃপক্ষ। করোনাভাইরাস সচেতনতায় ব্র্যাকের এই ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

সরাইল শাখার ব্যবস্থাপক মো. আজির উদ্দিন বলেন, জনসচেতনতায় প্রত্যেকেটি গ্রাহক সহ স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে অত্র উপজেলায় লিফলেট ও স্টিকার বিতরণ করা হয়েছে, মোবাইলের মাধ্যমে  প্রত্যেকটি গ্রাহকের সাথে যোগাযোগ করে জনসচেতনতা সৃষ্টির লক্ষে খোঁজ খবর নেওয়া হয়েছে, উচালিয়া পাড়া, সরাইল বাজার, বিশ্বরোড মোড়ের মুদির দোকান ও ওষুধের ফার্মেসির সামনে বৃত্ত অঙ্কন করা হয়েছে, পশ্চিম ও উত্তর কুট্টাপাড়া মসজিদে জুমআর দিনে স্প্রের মাধ্যমে জীবাণুমুক্ত করা হয়েছে, উপজেলার বিশ্বরোড, কুট্টাপাড়া, ও উচালিয়া পাড়ায় মোড়ে সচেতনতামূলক ব্যানার স্থাপন করা হয়েছে।

প্রতি পাড়া মহল্লায় সচেতনতামূলক মাইকিং করা হয়েছে উপজেলার প্রান্তিক মহিলা গ্রাহকদের মাঝে বিকাশের মাধ্যমে ১৮৭১ জনকে সঞ্চয় ফেরত দেওয়া সহ মহিলাদের ঋণ বিতরণ বিতরণ করা হয়েছে।

ব্র্যাক সরাইল এরিয়া ব্যবস্থাপক খলিলুর রহমান বলেন, ব্র্যাক উত্তরপূর্ব অঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক জনাব গোলাম রাব্বানী ও ব্র্যাক ব্রাহ্মণবাড়িয়া-১ অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মঈনুল হক চৌধুরীর নেতৃত্বে ও সঠিক নির্দেশনায় সমগ্র জেলার ন্যায় সরাইল উপজেলাতেও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জন সচেতনতা মূলক কাজের পাশাপাশি আমাদের সম্মানিত গ্রাগকদের সঞ্চয় ফেরৎ ও ঋণ সহায়তার মাধ্যমে উপজেলার ক্ষুদ্র, মাঝারি ও প্রান্তিক জনগোষ্টির সহযোগিতা করে আসছি। করোনা যুদ্ধে আমরা সরকারের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সরাইল উপজেলার জনসাধারণের কল্যানে আগামী দিনেও কাজ করে যাব, ইনশাল্লাহ।

আরও খবর

Sponsered content

Powered by