চট্টগ্রাম

সাংবাদিকতার স্বাধীনতায় হস্তক্ষেপের প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

  প্রতিনিধি ৫ জানুয়ারি ২০২১ , ৪:৪২:০৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

গণমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা ও সাংবাদিকতার স্বাধীনতায় হস্তক্ষেপের প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটিতে কর্মরত গণমাধ্যম কর্মীদের উদ্যোগে মঙ্গলবার (৫ জানুয়ারি) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম শামসুল আলম ও সাবেক সাধারণ সম্পাদক মো. ইলিয়াছ, জেলা যুব ইউনিয়নের সভাপতি এম জিসান বখতেয়ার, সংস্কৃতি কর্মী মনি পাহাড়িসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।

এসময় বক্তারা, সারাদেশে নিউজের কারণে বিভিন্নভাবে সাংবাদিকদের নির্যাতন কার হচ্ছে। সম্প্রতি বগুড়ায় সময় টেলিভিশনের সাংবাদিক ও ক্যামেরাপারসনকে নির্যাতন, কক্সবাজারে সময় টেলিভিশনের প্রতিনিধিকে হত্যার প্রচেষ্টা, সর্বোপরি ক্ষমতাসীন দলের সাবেক এমপি দৈনিক পার্বত্য চট্টগ্রামের সম্পাদক ফজলে এলাহীর বিরুদ্ধে মামলার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

তারা বলেন, কোনো সংবাদে ক্ষুব্ধ হয়ে সরাসারি মামলা করা স্বাধীন গণমাধ্যমের ওপর হস্তক্ষেপের সামিল। সাংবাদিকরা সঠিক সংবাদ প্রকাশ করতে গেলেই মামলাসহ নানা হয়রানির শিকার হতে হচ্ছে। বক্তারা দেশে সুষ্ঠু গণতন্ত্রের চর্চার জন্য সংবাদপত্রের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ না করার আহ্বান জানান।

এই সময় বক্তারা বলেন, ২০২০ সালে সারাদেশে ২৪৭ জন সংবাদকর্মী নানাভাবে নিপিড়ন ও নির্যাতনের শিকার হয়েছে। এই ধারাবাহিকতা বন্ধ করতে না পারলে স্বাধীন সাংবাদিকতা চ্যালেঞ্জের মুখে পড়বে।

আরও খবর

Sponsered content

Powered by