ক্রিকেট

সাকিবের বিতর্কিত আউটে চটেছেন মাশরাফি

  প্রতিনিধি ৬ নভেম্বর ২০২২ , ৪:৩৮:০৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

ভারতের কোহলির ফেক ফিল্ডিং আম্পায়ারের চোখ এড়িয়ে গিয়েছিল। এবার পাকিস্তানের বিপক্ষেও আস্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্ত। বিশ্বকাপের মতো বড় আসরে এমন বিতর্কিত সিদ্ধান্তের ব্যাপক সমালোচনা হচ্ছে। ভারতের পর রোববার (৬ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে ম্যাচেও আবারো আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্ত আম্পায়ারের এমন সিদ্ধান্তে মুখ খুললেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। আম্পায়ার আড্রিয়ান হোল্ডস্টকের সিদ্ধান্তে হতবাক হয়ে সঙ্গে সঙ্গেই সাকিব রিভিউ নিয়েছিলেন। টিভি রিভিউতেও স্পষ্ট দেখা গেছে, সাকিবের বুটে বল লাগার আগে আল্ট্রা এজে স্পাইক ছিল।

অর্থাৎ বল আগে ব্যাটে লেগেছিল। তবে থার্ড আম্পায়ারের নাকি মনে হয়েছে বল ব্যাটে লাগেনি, সরাসরি বুটে লেগেছে। আল্ট্রা এজে যেটা দেখা গেছে সেটা ব্যাট এবং মাটির সংঘর্ষের কারণে। যদিও পরে টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা গেছে, সাকিবের ব্যাট মাটিতে স্পর্শই করেনি। প্যাভিলিয়নে ফেরার পথে সাকিব আম্পায়ারের সঙ্গে আলোচনাও করেছেন। সাকিবের উইকেটের আগের বলেই সৌম্য সরকারের উইকেট নিয়েছিলেন শাদাব খান। তবে আফিফের উইকেট নিয়ে হ্যাটট্রিকও করতে পারতেন পাক এই স্পিনার। তবে তা হয়নি।

সাকিবের এমন আউটে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, ‘একেবারে জঘন্য সিদ্ধান্ত। নরকে যাও।’ অবশ্য এর আগে আম্পায়ারের এমন সিদ্ধান্তে আকাশ চোপড়া টুইটারে লিখেছেন, ‍‍`সাকিবের ব্যাট একেবারেই মাটি স্পর্শ করেনি। শুধু ব্যাটের ছায়ায় ফোকাস করুন। একটি বল ব্যাটে আঘাত করা ছাড়া আর কিছুই হতে পারত না। আম্পায়ারিংয়ের বাজে সিদ্ধান্তের প্রাপ্তিতে বাংলাদেশ।’

আরও খবর

Sponsered content

Powered by