চট্টগ্রাম

সাগর উত্তাল : সেন্টমার্টিনে আটকা শতাধিক পর্যটক

  প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২০ , ১২:৫৫:৫৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ অনলাইন:

বৈরী আবহাওয়া ও বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। গত সোমবার থেকে কক্সবাজার উপকূলে ৩ নম্বর সতর্ক সংকেত অব্যাহত রয়েছে। গভীর সাগরে মাছধরার সব ট্রলারকে উপকূলে ফিরে আসতে বলা হয়েছে। দুর্ঘটনা এড়াতে সোমবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে সব ধরনের নৌ-যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। এতে প্রবালদ্বীপ সেন্টমার্টিনে আটকা পড়েছে শতাধিক পর্যটক। তবে সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়া পর্যটকদের খোঁজ-খবর রাখছে স্থানীয় প্রশাসন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে সোমবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। এতে সেন্টমার্টিনে আটকা পড়েছে শতাধিক পর্যটক। পর্যটকদের খোঁজ-খবর রাখতে স্থানীয় পুলিশ, বিজিবি, কোস্টগার্ড ও ইউনিয়ন পরিষদের সদস্যদের বলা হয়েছে। সাগর শান্ত হলে জাহাজ গিয়ে সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনবে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নূর আহমদ জানান, রোববার সকালে কক্সবাজার থেকে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেস এবং টেকনাফ থেকে কয়েকটি ট্রলারে করে দুই শতাধিক পর্যটক সেন্টমার্টিন ভ্রমণে যান। ওই দিন বিকেলে জাহাজ ও ট্রলারে করে শতাধিক পর্যটক টেকনাফ ও কক্সবাজার ফিরে যান। রাতযাপনের জন্য সেন্টমার্টিনে থেকে যান শতাধিক পর্যটক। বৈরী আবহাওয়ার কারণে সোমবার সকাল থেকে নৌযান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তারা দ্বীপে আটকা পড়েন। তবে সবাই নিরাপদে আছেন।

আরও খবর

Sponsered content

Powered by