ঢাকা

সাভারে ফেসবুকে মহানবীকে নিয়ে বিরুপ মন্তব্যর করে আটক হলেন এক জন

  প্রতিনিধি ১৬ নভেম্বর ২০২০ , ৩:৪১:০৩ প্রিন্ট সংস্করণ

সাভার (ঢাকা) প্রতিনিধি : সাভার পৌর এলাকার আইচানোয়াদ্দার সাভার টেক্্রটাইলের সুরমা গামের্ন্টসের এক কর্মকর্তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে বিরুপ পোষ্ট দেওয়ার ঘটনায় কারখানাটার শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। গতকাল রোববার এই ঘটনাটি ঘটে। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে বিরুপ পোষ্ট দেওয়া ওই ব্যক্তির নাম-শংকর আল বাড়ই (৩৫)। শংকর আল বাড়ই বরিশাল জেলার অগৈলঝড়া থানার পশ্চিম সুজাকাটি গ্রামের শশকর বাড়ইর ছেলে। সাভারের বনপুকুর এলাকার মল্লিক ভিলায় ভাড়া থাকে সাভার টেক্সটাইলের সুরমা গার্মেন্টস এর ষ্টোর কিপার হিসেবে কর্মরত ছিলেন বলে জানা গিয়েছে।

স্থানীয় বাসিন্দা ও শ্রমিকদের সূত্রে জানা গিয়েছে, গতকাল বেলা ১২টার দিকে শ্রমিকরা যখন কর্মস্থলে কাজ করছিল । ঠিক ওই সময় অন্য শ্রমিকদের নজরে বিষয়টি আসলে উত্তেজনা দেখা দেয়। পরে লাঞ্চের সময় শ্রমিকরা একত্রিত হয়ে প্রতিবাদ করলে গামের্ন্টস কর্তৃপক্ষ ওই কর্মকর্তাকে এক রুমের ভিতর আটকে রাখে। পরে পুলিশ গতাকাল রবিবার বিকেলে সাভারের আইচানদ্দা সুরমা গার্মেন্টস থেকে তাকে আটক করে সাভার মডেল থানা নিয়ে আসে।

পুলিশ বলছে, আটক ওই গার্মেন্টস কর্মকর্তা রবিবার নিজের ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে বিরুপ মন্তব্য করে পোষ্ট দেয়। পরে তার ফেসবুক বন্ধুরা বিষয়টি দেখে ক্ষোভে ফেটে পড়ে তাকে আটক করে গণপিটুনি দেওয়ার চেষ্টা করলে ওই কর্মকর্তা জীবন রক্ষার্থে একটি গার্মেন্টর রুমে দরজা আটকিয়ে ঢুকে পড়ে। পরে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ উপস্থিত হয়ে ওই গার্মেন্টস কর্মকর্তাকে উদ্ধার করার চেষ্টা করলে ওই গার্মেন্টস এর শ্রমিকরা ও এলাকাবাসী তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিন ঘন্টা পরে ওই গার্মেন্টস কর্মকর্তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। এসময় শ্রমিকরা ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে গার্মেন্টসের সামনে তার কঠোর শাস্তির দাবিতে।

বিষয়টি নিশিচত করে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ উত্তর) মো: সাঈদুর রহমান জানান, এ ঘটনায় ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীণ রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by