ঢাকা

সালথায় তাণ্ডব: গ্রেফতার এড়াতে ঘরে থাকে না পুরুষরা

  প্রতিনিধি ২৩ এপ্রিল ২০২১ , ৮:০০:১৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পন ডেস্ক:

লকডাউনকে কেন্দ্র করে ফরিদপুরের সালথা উপজেলায় ব্যাপক তাণ্ডবের ঘটনায় শুক্রবার (২৩ এপ্রিল) পর্যন্ত ১১২ জনকে আটক করেছে পুলিশ। আটকদের মধ্যে সালথা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ওয়াহিদুজ্জামান পাঁচদিনের রিমান্ডে রয়েছে। 

এছাড়া কয়েক দফায় আটক কয়েকজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। মোট পাঁচটি মামলায় ২৬১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৩-৪ হাজার জনকে আসামি করা হয়। যাদের বেশীর ভাগই এখন পুলিশের গ্রেফতার আতঙ্কে এলাকাছাড়া।

খোঁজ নিয়ে জানা গেছে, সালথা উপজেলা পরিষদ, থানা, ভূমি অফিস, মুক্তিযোদ্ধা কার্যালয়ে হামলার সাথে জড়িতরাই শুধু হন, হামলার সাথে জড়িত নন এবং অনেকেই হয়রানি ও আটকের ভয়ে এলাকা ছাড়া রয়েছেন। উপজেলা পরিষদে তাণ্ডবের পর এখনও স্বাভাবিক হয়নি উপজেলা পরিষদের কার্যক্রম। বিভিন্ন কার্যালয়ে আগুন দিয়ে পুড়িয়ে দেবার পর জরুরি কাগজপত্র, কম্পিউটারসহ আসবাবপত্র পুড়ে যাওয়ায় কর্মকাণ্ড বিঘ্নিত হচ্ছে।

গত ৫ এপ্রিল হামলার ঘটনার পর থেকে পুলিশের সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে। আর পুলিশের আটক থেকে বাঁচতে সালথা উপজেলার পাঁচটি ইউনিয়নের কমপক্ষে ৩০টি গ্রামের কয়েক হাজার পুরুষ বর্তমানে এলাকাছাড়া রয়েছে। গ্রামগুলোতে নারী ও শিশু ছাড়া আর কাউকে দেখা যাচ্ছে না। গ্রামের পর গ্রাম পুরুষ শূন্য হওয়ায় মাঠে থাকা কয়েক হাজার হেক্টর জমির পাট পরিচর্যার অভাবে নষ্ট হতে বসেছে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান জানান, যারা ঘটনার সাথে জড়িত নন তাদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। পুলিশ অযথা কাউকে হয়রানি করছে না। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই জড়িতদের আটক করা হচ্ছে।

তিনি বলেন, হামলার সাথে যারা জড়িত নন তারা এলাকায় থাকতে পারবেন, মাঠে কাজ করতে পারবেন।

আরও খবর

Sponsered content

Powered by