আইন-আদালত

সিনহা হত্যা মামলার রায় ৩১ জানুয়ারি

  প্রতিনিধি ১২ জানুয়ারি ২০২২ , ৪:৪৯:২২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার রায় ৩১ জানুয়ারি ঘোষণা করা হবে।  বুধবার (১২ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম।

এদিকে, এদিন কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ মামলায় শেষদিনের যুক্তিতর্ক শুরু হয়। সকাল সাড়ে ১০টায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশের পক্ষে সিনিয়র আইনজীবী রানা দাশ গুপ্তের অসমাপ্ত যুক্তি উপস্থাপনের মধ্যে শুরু করা হয় আদালতের দিনের কার্যক্রম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, বুধবার অসমাপ্ত যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন প্রদীপের পক্ষে সিনিয়র আইনজীবী রানা দাশ গুপ্ত। গতকাল মঙ্গলবার যুক্তিতর্ক মুলতবি রেখেছিলেন তিনি।

তিনি আরো বলেন, এ মামলার ১৫ জন আসামির পক্ষে তাদের আইনজীবীরা আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেছেন। অ্যাডভোকেট রানা দাশ গুপ্তের যুক্তিতর্ক শেষ হলে রাষ্ট্রপক্ষের এবং বাদীপক্ষের আইনজীবী সর্বশেষ সওয়াল-জবাবে অংশ নেবেন।

এর আগে, সকাল সাড়ে ৯টার দিকে এ মামলার আসামি প্রদীপসহ ১৫ জনকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়।

২০২০ সালের ৩১ জুলাই টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা। এ ঘটনায় টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকতসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসী।

২০২১ সালের ২৭ জুন মামলার ১৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। আলোচিত এ মামলার ১৫ আসামি কারাগারে রয়েছেন। এর মধ্যে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ১২ আসামি।

আরও খবর

Sponsered content

Powered by