রাজশাহী

সিরাজগঞ্জে ৪টি উপজেলা ভূমিহীন
ও গৃহহীন মুক্ত ঘোষণা

  প্রতিনিধি ২৩ মার্চ ২০২৩ , ১:২৩:০৮ প্রিন্ট সংস্করণ

এস.এম আল আমিন,সিরাজগঞ্জ প্রতিনিধি:

৪টি উপজেলাকে (সিরাজগঞ্জ সদর, উল­াপাড়া, রায়গঞ্জ ও কাজিপুর) ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২২ মার্চ) বেলা ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে সিরাজগঞ্জে ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে ৫৫৫টি জমিসহ বিনা মুল্যে ঘর হস্তান্তের ঘোষণা দেন।
সিরাজগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএমবার, পিপিএমবার, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাড. কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মাদ রিয়াজ উদ্দিন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি, সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এস এম রকিবুল হাসান, জেলা জাসদের সভাপতি আব্দুল হাই তালুকদার, পলাশডাঙ্গা যুব শিবিরের পরিচালক বীর মুক্তিযোদ্ধা সোহরাব আলী সিএনসি।
এছাড়া জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান অধ্যাপক হাসনা হেনা, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এস এম নাসিম রেজা নূর দীপু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির, সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নবীদুল ইসলাম, ছোনগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ আলী জিন্নাহ, খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশিদুল হাসান রশিদ মোল­া, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া মুন্সি, শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম সেখসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
গৃহগুলো উদ্বোধনের মাধ্যমে এ জেলার ৪টি উপজেলাকে (সিরাজগঞ্জ সদর, উল­াপাড়া, রায়গঞ্জ ও কাজিপুর) ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করেন। সিরাজগঞ্জে প্রথম পর্যায়ে ৭৯৬টি এবং ২য় পর্যায়ে ৪৮১টি, ৩য় পর্যায়ে ৮৩৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ৪র্থ পর্যায়ে উপকারীভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে সার্টিফিকেটসহ অন্যান্য কাগজাদি হস্তান্তর করা হয়। ২২মার্চ সারাদেশের ৭ জেলা ও ১৫৯টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Powered by