ঢাকা

সিরাজদিখান খিলাপাড়া কমিউনিটি ক্লিনিকে গণটিকাদান টিকা কেন্দ্রে উপচেপড়া ভিড়

  প্রতিনিধি ৯ নভেম্বর ২০২১ , ৫:২৮:৩১ প্রিন্ট সংস্করণ

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:

করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ রোধে সারা দেশে শুরু হয়েছে গণটিকাদান কর্মসূচি। প্রথম দিনের মতো আজ সিরাজদিখানের খিলাপাড়া কমিউনিটি ক্লিনিক কেন্দ্রে গিয়ে উপচে পড়া ভিড় দেখা গেছে। টিকা নিতে কয়েক ঘণ্টা পর্যন্ত লাইন ধরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে অনেককেই। এই গণটিকা কার্যক্রমে সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি কাউকেই। অনেকের মুখে ঠিকভাবে মাস্কও ছিল না। কিছুদিন আগেও টিকা নিতে মানুষের এত আগ্রহ দেখা যায়নি।

কিন্তু বর্তমানে চারপাশে করোনার ভয়ানক পরিস্থিতি দেখে টিকা নিতে এসেছেন বলে জানান অনেকে। গতকাল যত মানুষ টিকা নিতে এসেছিলেন কম-বেশি তার এক-তৃতীয়াংশ মানুষ টিকা দিতে পেরেছেন বলে জানিয়েছেন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত সিএইচপি মারিয়া আক্তার ।

গতকাল রশুনিয়া ইউনিয়নের খিলাপাড়া গ্রামের খিলাপাড়া কমিউনিটি ক্লিনিক এলাকার কেন্দ্রে গিয়ে দেখা গেছে, সকাল ৯টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হলেও সকাল ৭টা থেকেই মানুষ দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন। দীর্ঘ দুই ঘণ্টা দাঁড়িয়ে থেকেও অনেকে টিকা নিতে পারেননি। তবে বীর মুক্তিযোদ্ধা, বয়স্ক এবং প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হয়েছে। খিলাপাড়া টিকার জন্য লাইনে দাঁড়িয়ে থাকা নুরজাহান বেগম বলেন, আমি গতকালও (সোমবার) লাইনে দাঁড়িয়ে টিকা নিতে পারিনি। আজ (মঙ্গলবার) সকাল পৌনে ৭টা থেকে দাঁড়িয়ে আছি। লাইন এগোচ্ছে না। জানি না আজও টিকা নিতে পারব কি না। এই সময়ে আমি সংক্রমিত হচ্ছি কিনা এখন সেই ভয় পাচ্ছি।

দনিয়া এলাকার রেহেনা বেগম বলেন, আগে অনেকেই বলেছিলেন টিকা নিতে তখন ভয় পেয়েছিলাম। বিভিন্ন মানুষ টিকা নিয়ে নানা ধরনের কথা বলত। তাই আগে নেওয়া হয়নি। এখন চারদিকের যে অবস্থা দেখছি, যেভাবে মানুষ মারা যাচ্ছে, তাই দীর্ঘ সময় অপেক্ষা করে হলেও টিকা নিয়ে ফিরব।

সিরাজদিখান উপজেলা স্বাস্ধ্য পরিদর্শক দীনেশ মন্ডল বলেন,সারা দেশে ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠী, নারী, শারীরিক প্রতিবন্ধী এবং দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের মানুষকে প্রাধান্য দিয়ে আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে উপজেলা ৮টি কমিউনিটি ক্লিনিকে করোনার গণটিকাদান কর্মসূচি শুরু হয়েছে, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এই ক্যাম্পেইনের আওতায় এই উপজেলা ৩২ টি কমিউনিটি ক্লিনিকে গণটিকার কাজ আজ শেষ হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by